Ad Space

তাৎক্ষণিক

মিথ্যা অপবাদে পদ্মাসেতুতে অর্থায়ন বন্ধ করে বিশ্বব্যাংক : প্রধানমন্ত্রী

ফেব্রুয়ারি ১৪, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মিথ্যা অপবাদ দিয়ে দুর্নীতি অভিযোগ তুলে পদ্মাসেতুতে অর্থায়ন বন্ধ করে বিশ্বব্যাংক। এ জন্য অন্যায়ভাবে একজন সচিবকে জেল খাটতে হয়েছে ও একজন মন্ত্রীকে পদত্যাগ করতে হয়েছে বলে মন্তব্য করেন। ১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে একনেক সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্যগুলো করেন।

প্রধানমন্ত্রী বলেন, একজন ব্যক্তির স্বার্থে আঘাত লাগায় পদ্মাসেতু প্রকল্প আটকে যাচ্ছিল। নির্দিষ্ট সময়ে পদ্মাসেতুর কাজ শুরু হলে ২০১৬ সালে পদ্মাসেতু দিয়ে যান চলাচল শুরু হতো। ফলে জিডিপি বৃদ্ধিতে ৮-এ চলে যেত।

প্রধানমন্ত্রী আরো বলেন, সরকার নিজের নয়, দেশের ভাগ্য গড়তে এসেছে। তাই শুরু থেকেই বাংলাদেশ বলেছে, পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ মিথ্যা। একজন ব্যক্তির স্বার্থে আঘাত না লাগলে, এতোদিনে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্যে পরিবর্তন ঘটতো। প্রধানমন্ত্রী অবশ্য তার বক্তব্যে সেই ‘একজন ব্যক্তির’ নাম উল্লেখ করেননি।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির শততম সভার শুরুতেই পরিকল্পনামন্ত্রী জানান, এই সরকার এ পর্যন্ত ৭৩৩টি প্রকল্পের অনুমোদন দিয়েছে। আগে পরে মিলিয়ে ১ হাজার ৯৭টি প্রকল্প বাস্তবায়ন হয়েছে আর প্রক্রিয়াধীন আছে ৮৭৫টি।

প্রকল্পগুলোর সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সময় মতো বাস্তবায়ন হওয়ায় সাধারণ মানুষ এর সুবিধা ভোগ করছে, যা অব্যাহত রাখতে হবে। বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার মধ্যেই নির্ধারিত কাজগুলো দ্রুত শেষ করার তাগিদে দিয়েছেন তিনি।