Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে অটোরিকশার ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক আহত– বিস্তারিত....
  • রোভার স্কাউটের জনক ব্যাডেন পাওয়েল’র ১৬০তম জন্মদিন পালিত– বিস্তারিত....
  • দুর্গাপুরে ১৫২শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার– বিস্তারিত....
  • ভ্যান চালিয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নাচোলের মানিক– বিস্তারিত....
  • চাঁপাইনবাবগঞ্জে চোলাই মদসহ আটক ১– বিস্তারিত....

‘ফাঁস প্রশ্নে পরীক্ষা এখনই বাতিল নয়’

ফেব্রুয়ারি ১৪, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় এখনই পরীক্ষা বাতিল হচ্ছে না। তদন্তে কখন প্রশ্ন ফাঁস হয়েছে, কতোটুকু ফাঁস হয়েছে প্রথমে সেটা দেখা হবে। ফাঁস হওয়া প্রশ্নপত্র পরীক্ষার্থীদের ওপর কতোটুকু প্রভাব ফেলেছে তা খতিয়ে দেখার পর পরীক্ষা বাতিলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘যারা এই প্রশ্ন ফাঁসের সাথে জড়িত, তাদের খুঁজে বের করতে সাংবাদিকদেরও ভূমিকা রাখতে হবে। একক প্রচেষ্টায় প্রশ্ন ফাঁস বন্ধ করা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন সম্মিলিত উদ্যোগ।’ এ সময় প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

৪ দিনের সফরে মঙ্গলবার দুপুরে সিলেট পৌঁছান শিক্ষামন্ত্রী। এ চারদিন তিনি নিজ নির্বাচনী এলাকা গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

উল্লেখ্য, ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসির গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোমবার ঢাকায় ছয়জনকে গ্রেফতার করে পুলিশ। ওইদিন সন্ধ্যায় শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানান, পরীক্ষার আগে প্রশ্ন ফাঁসের প্রমাণ পাওয়া গেলে পরীক্ষা বাতিল করা হবে।