আগস্ট ২২, ২০১৭ ৫:১৭ অপরাহ্ণ
Home / slide / নিলামে বাংলাদেশের ৬ ক্রিকেটার

নিলামে বাংলাদেশের ৬ ক্রিকেটার

সাহেব-বাজার ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কয়েক মৌসুম ধরেই নিয়মিত খেলছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবারের আইপিএলে সাকিব তার আগের দল কলকাতা নাইট রাইডার্সেই খেলবেন। গত মৌসুমে আইপএল মাতানো মোস্তাফিজকেও রেখে দিয়েছে তার দল সানরাইজার্স হায়দরাবাদ। আর চলতি মৌসুমের টুর্নামেন্টের জন্য খেলোয়াড়দের নিলামে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের আরও ৬ ক্রিকেটার।

তারা হলেন, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, এনামুল হক (বিজয়), তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ। প্রত্যেকেরই ভিত্তি মূল্য ৩০ লাখ রুপি।

দেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএলের গত আসরে বাংলাদেশের খেলোয়াড়েরা ভালো পারফর্ম করেছে। বিপিএলের গত মৌসুমটা এক কথায় দুর্দান্ত কেটেছে তামিমের। গত মৌসুমে চিটাগং ভাইকিংসকে নেতৃত্বও দিয়েছেন বাঁ হাতি এই ওপেনার। এলিমিনেটরে রাজশাহী কিংসের কাছে হেরে গিয়েছিল তাঁর দল। তাই ১৩টির বেশি ম্যাচ খেলা হয়নি। এই ১৩ ম্যাচেই ৪৭৬ রান নিয়ে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন তামিম।

সাম্প্রতিক ফর্মটা ভালো না গেলেও তামিম বেশ কিছুদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটেও ধারাবাহিক হয়ে উঠেছেন। এক দফা পুনে ওয়ারিয়র্সের হয়ে ​আইপিএলে খেলা তামিমকে নিয়ে আগ্রহ থাকতে পারে আইপিএলের দলগুলোর।

গত মৌসুমের বিপিএলে বল হাতে ভালো করেছেন বাংলাদেশের দুই তরুণ তাসকিন ও মিরাজ। চিটাগং ভাইকিংসের হয়ে ১১ ম্যাচ খেলে ১৫ উইকেট নিয়েছেন পেসার তাসকিন। আর রাজশাহী কিংসের অফ স্পিনার মেহেদীর উইকেট ছিল ১৫ ম্যাচে ১২টি। দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অসাধারণ বোলিং করা মিরাজ আর অনেক দিন ধরেই বল হাতে ধারাবাহিক পারফর্ম করে যাওয়া তাসকিনও আছেন আইপিএলের নিলামে।

নিলামে আছেন সাব্বির আর ঠান্ডা মাথার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। অনেক দিন ধরেই বাংলাদেশের জাতীয় দলের বাইরে থাকা ওপেনার এনামুলও আছেন নিলামে। এরা তিনজনই সর্বশেষ বিপিএলে ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল।

Print Friendly, PDF & Email

Check Also

বৃত্তি জালিয়াতির অভিযোগে বহিস্কৃত শিক্ষা কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক শিক্ষা সমাপনির বৃত্তি নিয়ে জালিয়াতির অভিযোগে বহিস্কৃত রাজশাহী জেলা শিক্ষা কর্মকর্তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *