অক্টোবর ২৪, ২০১৭ ১২:৫২ পূর্বাহ্ণ

Home / slide / কুনিও হত্যা মামলার সাক্ষ্য শেষ, যুক্তিতর্ক ১৯ ফেব্রুয়ারি

কুনিও হত্যা মামলার সাক্ষ্য শেষ, যুক্তিতর্ক ১৯ ফেব্রুয়ারি

সাহেব-বাজার ডেস্ক : রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার যুক্তিতর্কের দিন ১৯ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত। আদালত থেকে রাষ্ট্রপক্ষের আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুরে মামলার আসামি জেএমবি সদস্য সাখাওয়াত হোসেন রাহুলের(৩০) পক্ষে একজনের সাফাই সাক্ষি গ্রহণের পর রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার যুক্তিতর্কের দিন ধার্য করেন।

তিনি জানান, বেলা ১১টায় গাইবান্ধার সাঘাটা উপজেলার হলদিয়াবাড়ি ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের মেম্বার আব্দুল মজিদ মণ্ডল আসামি সাখাওয়াতের পক্ষে সাফাই সাক্ষ্য দেন। তিনি আদালতে দাবি করেন সাখাওয়াত কুনিও হোশি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নন। সাক্ষাওয়াতের বাড়ি গাইবান্ধার সাঘাটা উপজেলার হলদিয়াবাড়ি ইউনিয়নের হলদিয়ার চর এলাকায় বলে জানান আইনজীবী রথীশ।

সকালে পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে অভিযুক্ত আট আসামির মধ্যে কারাগারে থাকা পাঁচজনকে আদালতে হাজির করা হয়। তারা হলেন জেএমবির রংপুর আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা মন্ত্রী, সদস্য ইছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ ও সাখাওয়াত হোসেন রাহুলকে আদালতে হাজির করা হয়। পলাতক আসামিদের মধ্যে সাদ্দাম হোসেন রাহুল গত ৫ জানুয়ারি রাতে ঢাকার মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় কাউন্টার টেরোরিজম পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এবং নজরুল ইসলাম বাইক হাসান গত বছরের ২ অগাস্ট ভোরে রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

আরেক আসামি কুড়িগ্রামের রাজারহাট উপজেলার মকর রাজমাল্লী এলাকার আহসান উল্লাহ আনসারী বিপ্লব এখনও পলাতক রয়েছেন। তিনি রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। আহসান উল্লাহ আনসারী বিপ্লব গত বছরের জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন বলে বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক ইব্রাহীম কবীর জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Check Also

ভোলায় নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান

সাহেব-বাজার ডেস্ক : ভোলায় শাজবাজপুরের কাছে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *