Ad Space

তাৎক্ষণিক

শিমুল হত্যা মামলায় মেয়র মিরু ৫ দিনের রিমান্ডে

ফেব্রুয়ারি ১৩, ২০১৭

সিরাজগঞ্জ প্রতিনিধি : শিমুল হত্যামামলায় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুসহ ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড পেয়েছে পুলিশ। শাহজাদপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. হাসিবুল হক সোমবার শুনানি শেষে এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক মনিরুল ইসলাম জানান, সাংবাদিক শিমুল হত্যা ও ছাত্রলীগনেতা বিজয় মাহমুদকে মারধরের দুটি মামলায় পৃথক শুনানি হয়। শুধু হত্যামামলায় মেয়র মিরু ও তার দুই ভাই মিন্টু-পিন্টুসহ ছয়জনকে পাঁচ দিনের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন বিচারক মো. হাসিবুল হক।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে।

সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেছেন। আর বিজয়কে মারধরের অভিযোগে আরেকটি মামলা করেন তার চাচা।

তদন্ত কর্মকর্তা মনিরুল বলেন, হত্যামামলায় গ্রেপ্তার আট আসামিরই শুনানি হয়। রিমান্ড মঞ্জুর হয় ছয়জনের। আর মামামারি মামলায় শুধু পিন্টু ও মিন্টুকে সাত দিনের হেফাজতে চেয়ে আবেদন করা হয়েছিল। শুনানি শেষে এ আবেদন নামঞ্জুর করেন বিচারক।

শুনানিতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন রফিকুল ইসলাম সরকার। আর বাদীপক্ষে দুই মামলায়ই আবুল কাশেম, আবদুল আজিজ, জেল হক ও মশিউর রহমান যৌথভাবে অংশ নেন।