Ad Space

তাৎক্ষণিক

  • বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে ইয়্যাস নেতৃবৃন্দ– বিস্তারিত....
  • কর্মচারীদের নির্বাচনে দুই কর্মকর্তার প্রভাব বিস্তারের অভিযোগ– বিস্তারিত....
  • রাজশাহী বিভাগে এক হচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক– বিস্তারিত....
  • রমজানে চাহিদা পুরণ করছে বাঘার মুড়ি– বিস্তারিত....
  • গুজবে বরখাস্ত দুই স্কুল শিক্ষক!– বিস্তারিত....

নাটোরে কিডনি চুরি মামলার প্রতিবেদন জমা দেয়ার আদেশ আদালতের

ফেব্রুয়ারি ১৩, ২০১৭

নাটোর প্রতিনিধি : নাটোরে রোগীর শরীর থেকে কিডনি চুরির মামলায় জাতীয় কিডনি ইনস্ট্রিটিউটের ডিরেক্টরকে রোগীর শরীর পরিক্ষা-নিরিক্ষা করে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন আদালত। সোমবার বেলা ১২টার দিকে নাটোর সিনিয়র জুডিশিয়াল আমলি আদালত-১ এর বিচারক শামসুল আল আমীন এই আদেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বকুল হোসেন জানান, এর আগে ৮ ফেব্রুয়ারি একই আদালতের বিচারক ১৩ ফেব্রুয়ারি সোমবার চিকিৎসার প্রয়োজনীয় কাগজপত্র, ভিকটিম এবং বাদীকে স্ব-শরীরে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন।

সোমবার চিকিৎসার প্রয়োজনীয় কাগজপত্র, ভিকটিম এবং বাদী স্বশরীরে আদালতে হাজির হওয়ার পর আদালতের বিচারক আগামী ৩০ মার্চের মধ্যে রোগীর শরীর পরিক্ষা-নিরিক্ষা করে তার প্রতিবেদন আদালতে জমা দেওয়ার জন্য জাতীয় কিডনি ইনস্টিটিউটের ডিরেক্টরকে নির্দেশ দেন।

উল্লেখ্য, গত দেড় বছর আগে পেটে ব্যাথা নিয়ে নাটোর শহরের মাদরাসা মোড়ের জনসেবা হাসপাতালে ভর্তি হন সিংড়া উপজেলার ফজলু বিশ্বাসের স্ত্রী আসমা বেগম। পরে কিডনিতে পাথর অপারেশন করান তিনি। কিন্তু অপারেশনের পর থেকে আরো অসুস্থ হয়ে পড়লে সম্প্রতি একই হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষায় ডান পাশের একটি কিডনি না থাকার বিষয়টি ধরা পড়ে।

এই ঘটনায় নাটোর, বগুড়া সহ বিভিন্ন স্থানে পরীক্ষা-নিরীক্ষা করানো হলে কিডনি না থাকার বিষয়টি স্পষ্ট হয়ে উঠে। এ অবস্থায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য অভিযুক্ত চিকিৎসক, হাসপাতালের পরিচালক ও অজ্ঞানকারী চিকিৎসকের নামসহ আরো ৭/৮জন অজ্ঞাতদের অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের করেন ভিকটিম আসমা বেগমের স্বামী ফজলু বিশ্বাস ।