Ad Space

তাৎক্ষণিক

  • চার মাসেও শনাক্ত হয়নি লিপুর ঘাতকরা– বিস্তারিত....
  • মশার প্রকোপে অতিষ্ঠ রাবি শিক্ষার্থীরা– বিস্তারিত....
  • শিশু মেঘলা ও মালিহার হত্যাকান্ডের বিচারের দাবীতে মানবন্ধন– বিস্তারিত....
  • উপজেলা চেয়ারম্যানদের মূল্যায়নের অঙ্গীকার জেলা পরিষদ চেয়ারম্যানের– বিস্তারিত....
  • নাটোরে হয়রানীমূলক মামলা থেকে কলেজ ছাত্র জামিনে মুক্ত– বিস্তারিত....

টপ অর্ডারের ব্যর্থতায় টাইগারদের পরাজয়

ফেব্রুয়ারি ১৩, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : ড্রয়ের প্রত্যাশা নিয়েই আজ মাঠে নেমেছিল বাংলাদেশ। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে শেষ পর্যন্ত ২৫০ রানে অলআউট হয় মুশফিকের দল। ১৬ বছর পর ভারতে খেলতে এসে ৫৫৯ রানের লক্ষ্যের জবাবে টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যার্থতার কারণে বাংলাদেশকে ২০৮ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়।

চতুর্থ দিন শেষে অপরাজিত ছিলেন সাকিব ও মাহমুদউল্লাহ। তাই তাদের কাছে অবিশ্বাস্য কিছু আশা করছিল বাংলাদেশের ক্রিকেটভক্তরা। কিন্তু পঞ্চম দিনের তৃতীয় ওভারেই ফিরে যান সাকিব আল হাসান। রবীন্দ্র জাদেজার বলে পূজারার তালুবন্দি হন তিনি।

সাকিব যখন আউট হন তখন বাংলাদেশের রান ১০৬। এরপর ৫৬ রানের জুটি বাঁধেন মুশফিক-মাহমুদউল্লাহ। তবে ৪৪ বলে ২৩ রান করে অশ্বিনকে উড়িয়ে মারতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন মুশফিক।

অধিনায়ক বিদায়ের পর দায়িত্বটা কাঁধে তুলে নেন মাহমুদুউল্লাহ রিয়াদ। আস্থার পরিচয় দিচ্ছিলেন সাব্বির রহমানও। ১৮ ওভার খেলে ভারতীয় বোলারদের হতাশ করে চলেন এই জুটি। তবে ইশান্ত শর্মার কাছে হার মানতে হয় সাব্বিরকে। দারুণ এই ইন সুইংয়ে সাব্বিরকে সাজঘরে ফেরান এই পেসার।

সাব্বিরের পর ইশান্ত শর্মার পরের শিকার হন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও প্রতিরোধ গড়েছিলেন মেহেদি হাসান মিরাজ। তবে শেষ রক্ষাটা করতে পারেননি। জাদেজার বলে উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে ক্যাচ দিয়ে ফিরে আসেন মিরাজ।

শেষের দিক অসম এক লড়াইয়ে নেমেছিলেন কামরুল ইসলাম রাব্বি। ৭০ বলে মাত্র ৩ রান করেন এই পেসার। তবে অপরপ্রান্তে তাসকিনকে লেগ বিফোরের ফাঁদে ফেলে বাংলাদেশের ইনিংসটাকে গুটিয়ে দেন অশ্বিন। জাদেজা ও অশ্বিন নেন চারটি করে উইকেট।