ডিসেম্বর ১২, ২০১৭ ৪:৩৪ অপরাহ্ণ

Home / slide / গৃহবধূ সিফাত হত্যা : রায় ২৭ ফেব্রুয়ারি

গৃহবধূ সিফাত হত্যা : রায় ২৭ ফেব্রুয়ারি

সাহেব-বাজার ডেস্ক : গৃহবধূ ওয়াহিদা সিফাত হত্যা মামলার রায় ঘোষণা আগামী ২৭ ফেব্রুয়ারি। ঢাকার তিন নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ এ মামলার যুক্তিতর্কের শুনানি শেষে এ দিন ধার্য করেন।

রোববার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি মাহবুব আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাষ্ট্রপক্ষে এ আলোচিত মামলায় ৩২ জনের মধ্যে ২২ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

মামলার আসামিরা হলেন- সিফাতের স্বামী মোহাম্মদ আসিফ প্রিসলি, শ্বশুর হোসেন মোহাম্মদ রমজান, শাশুড়ি নাজমুন নাহার নজলী ও প্রথম ময়না তদন্তকারী চিকিৎসক রাজশাহী মেডিক্যাল কলেজের ফরেন্সিক বিভাগের প্রধান চিকিৎসক জোবাইদুর রহমান । এর মধ্যে নিহতের স্বামী আসিফ কারাগারে আছেন। বাকি আসামিরা জামিনে আছেন।

মামলার নথিপত্র থেকে জানা যায়, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরের মহিষবাথান এলাকায় আইনজীবী মোহাম্মদ হোসেন রমজানের বাড়িতে মৃত্যু হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাতের।

প্রথমে সিফাত আত্মহত্যা করেছে বলে তার শ্বশুরবাড়ির লোকজন দাবি করলেও রংপুর মেডিক্যলে দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদনে আঘাতজনিত কারণে সিফাতের মৃত্যুর কথা উল্লেখ করা হয়।

এ ঘটনায় মহানগরীর রাজপাড়া থানায় হত্যা মামলা করেন সিফাতের চাচা মিজানুর রহমান খন্দকার। নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা এ মামলায় যৌতুকের দাবিতে হত্যার অভিযোগ আনা হয়। বাদীপক্ষের আবেদনে গত ১২ জুলাই মামলাটি রাজশাহী থেকে ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনালে স্থানান্তর হয়।

Print Friendly, PDF & Email

Check Also

চাঁপাইনবাবগঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : ‘সবার জন্য নিরাপদ ইন্টারনেট’ এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতীয় তথ্য ও যোগাযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *