অক্টোবর ২৪, ২০১৭ ১২:৪৩ পূর্বাহ্ণ

Home / slide / ‘আনসার বাহিনীকে সাহসিকতার সঙ্গে কাজ করতে হবে’

‘আনসার বাহিনীকে সাহসিকতার সঙ্গে কাজ করতে হবে’

সাহেব-বাজার ডেস্ক : শুধু নিজেরা নয়, গ্রামের মানুষকেও প্রশিক্ষণ দেওয়া এবং সরকারের দেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে আনসার ও ভিডিপিকে সাবলম্বী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২ ফেব্রুয়ারি (রবিবার) সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭তম জাতীয় সমাবেশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই পরামর্শ দেন।

আনসার ও ভিডিপির সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা পারেন সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে বিশাল ভূমিকা রাখতে। যেন আমাদের ছেলেমেয়েরা এই মাদকাসক্তিতে না জড়ায়, জঙ্গিবাদ সন্ত্রাসের সঙ্গে না জড়ায়। এ বিষয়ে আপনাদের ভূমিকরা রাখতে হবে।

বিগত নির্বাচন ও বিএনপি-জামায়াতের আন্দোলনের সময়কার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বিগত সময়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধ ও জনগণের জানমাল রক্ষায় বিরাট দায়িত্ব পালন করেছে আনসার ও ভিডিপি। বিশেষ করে রেল রক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিলো।

আনসার ও ভিডিপির জন্য সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এ বাহিনীর উন্নয়নে সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ কল্যাণমূলক কাজ করে যাচ্ছি। সকাল পৌনে ১০টায় একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্বরাষ্ট্র সচিব, আনসার ও ভিডিপির মহাপরিচালক।

বক্তব্য শেষে প্রধানমন্ত্রী বেশ কিছু উন্নয়ন কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে তিনি কেক কাটেন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Print Friendly, PDF & Email

Check Also

ভোলায় নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান

সাহেব-বাজার ডেস্ক : ভোলায় শাজবাজপুরের কাছে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *