Ad Space

তাৎক্ষণিক

  • বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে ইয়্যাস নেতৃবৃন্দ– বিস্তারিত....
  • কর্মচারীদের নির্বাচনে দুই কর্মকর্তার প্রভাব বিস্তারের অভিযোগ– বিস্তারিত....
  • রাজশাহী বিভাগে এক হচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক– বিস্তারিত....
  • রমজানে চাহিদা পুরণ করছে বাঘার মুড়ি– বিস্তারিত....
  • গুজবে বরখাস্ত দুই স্কুল শিক্ষক!– বিস্তারিত....

‘হৃদরোগে’ রাবি শিক্ষার্থীর মৃত্যু

ফেব্রুয়ারি ১১, ২০১৭

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যলয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ মৃত্যুবরণ করেছেন। শনিবার ভোর ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসকরা তাৎক্ষণিক মৃত্যুর কারণ নিশ্চিত করতে পারে নি। ‘হৃদরোগের’ কারণে তার মৃত্যু হতে পারে বলে প্রাথমিক ধারণা করছেন চিকিৎসকরা। নিহত আবু সাইদ (২০) নাট্যকলা বিভাগের দ্বিতীয়বর্ষের চূড়ান্ত পরীক্ষা দিচ্ছিলেন। তার বাড়ি ঠাকুরগাঁও জেলার রাণীশংখৈল উপজেলায়।

আবু সাঈদের সহপাঠিরা জানান, শুক্রবার দ্বিতীয়বর্ষের চূড়ান্ত পরীক্ষা হিসেবে নাটকের প্র্যকটিক্যাল কাজ চলাকালে গ্যাষ্ট্রিকজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন আবু সাইদ। পরে একটু সুস্থবোধ করে নিজ ইচ্ছায় পরীক্ষার অংশ হিসেবে অভিনয় করেন। সন্ধ্যার দিকে হঠাৎ করে বেশি অসুস্থ হয়ে পড়লে তার সহপাঠী ও বিভাগের কর্মচারীরা মিলে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করেন। মধ্য রাতে তিনি সুস্থবোধও করেন। পরে ভোর চারটার দিকে বমি করার পর আর তার কোন সাড়া না পেলে বন্ধুরা চিকিৎসককে ডাকলে তিনি তাকে মৃত ঘোষণা করেন।

নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক শাহরিয়ার হোসেন বলেন, ‘ঘটনার পরপরই আমরা মেডিকেলে যাই। হাসাপাতাল থেকে তার লাশ নিয়ে আসা হয়েছে।’

কর্তব্যরত চিকিৎসকের উদ্বৃতি দিয়ে শাহরিয়ার হোসেন বলেন, ‘ইন্টার্ন চিকিৎসকরা বলেছেন, এটা আকস্মিক মৃত্যু, প্রাথমিকভাবে হৃদরোগের কারণে মনে হচ্ছে। ৩২ নম্বর ওয়ার্ড যেহেতু হার্টের রোগিদের ওয়ার্ড, এ কারণে ওই ওয়ার্ডেই তার চিকিৎসা দেয়া হয়।’