Ad Space

তাৎক্ষণিক

  • রাবিতে দুর্বৃত্তদের হাতে ছিনতাইয়ের শিকার জবি শিক্ষার্থী– বিস্তারিত....
  • তানোরে তালন্দ কলেজ হোস্টেলে স্থানীয় বখাটেদের হামলা, আহত ৩– বিস্তারিত....
  • দুর্গাপুরে বৃদ্ধার রহস্যজনক মৃত্যু– বিস্তারিত....
  • তানোরে এক গাঁজা ব্যবসায়ীসহ মাদক সেবী গ্রেফতার– বিস্তারিত....
  • এবার নিষিদ্ধ হলেন পরিচালক রনি– বিস্তারিত....

মোহনপুরে প্রধান শিক্ষকের স্ত্রীকে অবৈধ ভাবে নিয়োগ

ফেব্রুয়ারি ১০, ২০১৭

ভ্রাম্যমান প্রতিনিধি : রাজশাহীর মোহনপুর উপজেলার খোলাগাছি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আয়েজ উদ্দিনের স্ত্রীকে অবৈধ ভাবে শাখা শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে এলাকার মামুনুর রশিদ নামের এক ব্যক্তি বিষয়টি সরেজমিনে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সরকারি নিয়ম ভঙ্গ করে খোলাগাছি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েজ উদ্দিন তার স্ত্রী নাসরিন আক্তারকে ২০০২ সালে ৬ষ্ঠ শ্রেণীর শাখা শিক্ষক হিসেবে সমাজ বিজ্ঞান বিষয়ে নিয়োগ প্রদান করেন। শাখা শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হলেও চাহিদা মত শিক্ষার্থী না থাকায় আলাদা শাখা চালু না করেই অবৈধ ভাবে বেতন উত্তোলন করে ভোগ করে আসছেন।

অভিযোগে আরো উল্লেখ্য করা হয়েছে ওই শাখার শিক্ষক নাসরিন আক্তারের নিয়োগপত্রের সময় দাখিলকৃত কাগজপত্রে সমস্যা রয়েছে। মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির জানান, অভিযোগ পাওয়ার পর বিষয়টি সঠিক ভাবে তদন্ত করার জন্য মাধ্যমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে।

মোহনপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন জানান, অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করার জন্য প্রধান শিক্ষক ও অভিযোগকারিকে ইতি মধ্যে চিঠি প্রেরণ করা হয়েছে।

খোলাগাছি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েন উদ্দিনের সাথে কথা বলা হলে তিনি জানান, নিয়মের মধ্যেই শাখা শিক্ষক নিয়োগ প্রদান করা হয়েছে। তিনি আরো জানান বর্তমানে ৬ষ্ঠ শ্রেণীতে ৫৭ জন শিক্ষার্থী থাকায় আলাদা শাখা চালু না করে এক সাথে শিক্ষার্থীদেরকে অধ্যায়ন করানো হচ্ছে।