Ad Space

তাৎক্ষণিক

  • বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে ইয়্যাস নেতৃবৃন্দ– বিস্তারিত....
  • কর্মচারীদের নির্বাচনে দুই কর্মকর্তার প্রভাব বিস্তারের অভিযোগ– বিস্তারিত....
  • রাজশাহী বিভাগে এক হচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক– বিস্তারিত....
  • রমজানে চাহিদা পুরণ করছে বাঘার মুড়ি– বিস্তারিত....
  • গুজবে বরখাস্ত দুই স্কুল শিক্ষক!– বিস্তারিত....

মেয়র মীরু বহিষ্কারের নোটিশ কারাগারে

ফেব্রুয়ারি ১০, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুর বহিষ্কার আদেশের স্বাক্ষরিত কপি শুক্রবার কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার রাতে এ বিষয়ে দলের ডাকা জরুরি সভাশেষে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল লতিফ বিশ্বাস।

তিনি জানান, সভায় দ্রুততম সময়ের মধ্যে ওই নোটিশটি জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতিসাপেক্ষে জেলা কারাগারে থাকা মীরুর কাছে পৌঁছে দেওয়া এবং নোটিশের জবাব গ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি কার্যনির্বাহী সদস্য পদ থেকে মীরুকে বহিষ্কারে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ যে সুপারিশ করেছিল তাও কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানোর সিদ্ধান্ত হয়।

এদিকে সিরাজগঞ্জ কারাগারের সুপার আল-মামুন জানান, রাত পৌনে ১০টার দিকে জেলা প্রশাসকের মাধ্যমে মেয়র মীরু ও কে. এম নাসিরের বহিষ্কারের নোটিশ কারাগারে এসেছে। তারা নোটিশের লিখিত জবাব দেওয়ার পর একই পদ্ধতিতে জেলা প্রশাসকের মাধ্যমে আবার তা জেলা আওয়ামী লীগের কাছে পৌঁছাবে।

গত ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শাহজাদপুর পৌর মেয়রের ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আবদুল হাকিম শিমুল আহত হন। পরে শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেওয়ার পথে সিরাজগঞ্জ হাটিকমরুল গোলচত্বর এলাকায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় ৫ ফেব্রুয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে মামলার প্রধান আসামি পৌর মেয়র হালিমুল হক মীরুকে গ্রেফতার করে পুলিশ।