ডিসেম্বর ১২, ২০১৭ ৪:৩২ অপরাহ্ণ

Home / slide / জয়ে ফিরল বাংলাদেশ

জয়ে ফিরল বাংলাদেশ

সাহেব-বাজার ডেস্ক : বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর ফারজানা হক ও রুমানা আহমেদের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে স্কটল্যান্ডকে সহজেই হারাল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ৭ উইকেটের জয় পেয়েছে রুমানা আহমেদের দল।

পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল। আজ স্কটল্যান্ডকে হারিয়ে আবার জয়ে ফিরল। শনিবার গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবেন রুমানা-সালমারা।

কলোম্বো ক্রিকেট ক্লাব মাঠে ১৪১ রানের ছোট লক্ষ্য তাড়ায় বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো হয়নি। ৩২ রানের মধ্যেই ফিরে যান শারমিন সুলতানা (১৫) ও সানজিদা ইসলাম (৩)। তবে তৃতীয় উইকেটে শারমিন আক্তারের সঙ্গে ৩৬ রানের জুটিতে দলকে এগিয়ে নেন ফারজানা।

শারমিন ২২ করে ফিরলেও চতুর্থ উইকেটে অধিনায়ক রুমানার সঙ্গে ৭৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ফারজানা। ১০৯ বলে ৮টি চারে ৫৩ রানে অপরাজিত ছিলেন তিনি। ৪৬ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন রুমানা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমেছিল স্কটল্যান্ড। দলের ৪ রানেই সারাহ ব্রাইসকে ফিরিয়ে দেন পান্না ঘোষ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৫ বল বাকি থাকতে ১৪০ রানে অলআউট হয়ে যায় স্কটিশরা। ইনিংস সর্বোচ্চ ২৮ রান আসে কারি অ্যান্ডারসনের ব্যাট থেকে।

বাংলাদেশের পক্ষে স্পিনার সালমা খাতুন ১০ ওভারে ২১ রানে নেন ৩ উইকেট। আরেক স্পিনার খাদিজা তুল কুবরাও ৩ উইকেট নেন ১০ ওভারে ৩১ রানের বিনিময়ে। এ ছাড়া রুমানা ২টি এবং জাহানারা ও পান্না নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

স্কটল্যান্ড: ৪৯.১ ওভারে ১৪০

বাংলাদেশ: ৩৭.৩ ওভারে ১৪৩/৩

ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী।

Print Friendly, PDF & Email

Check Also

ফাইনালে যেতে কুমিল্লার দরকার ১৯৩ রান

সাহেব-বাজার ডেস্ক : ফাইনালে ওঠার লড়াই। এমন ম্যাচেই ক্রিস গেইলের ব্যাট নিষ্প্রভ! গেইলের ‘ক্ষতি’ পুষিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *