ডিসেম্বর ১৪, ২০১৭ ৩:৪৬ অপরাহ্ণ

Home / slide / জেফ সেশনস যুক্তরাষ্ট্রের নতুন অ্যাটর্নি জেনারেল

জেফ সেশনস যুক্তরাষ্ট্রের নতুন অ্যাটর্নি জেনারেল

সাহেব-বাজার ডেস্ক : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনীত আলাবামা অঙ্গরাজ্যের সিনেটর জেফ সেশনস যুক্তরাষ্ট্রের নতুন অ্যাটর্নি জেনারেল হলেন। সিনেটে ভোটাভুটিতে নির্বাচিত হয়েছেন। আমেরিকার পর্লামেন্টের উচ্চকক্ষে তার পক্ষে ভোট পড়ে ৫২, বিপক্ষে ছিল ৪৭।

তবে ভোটের আগে বিতর্কও কম হয়নি। মানবাধিকার ইস্যুতে জেফের পূর্ব পরিসংখ্যানের কথা তুলে বরাবরই তর্কে জড়ান ডেমোক্রেট সদস্যরা। তার বিরুদ্ধে ঐতিহাসিক বর্ণবাদের অভিযোগ নিয়ে কথা বলায় ডেমোক্রেট এলিজাবেথ ওয়ারেনকে থামিয়ে দেওয়া হয়।

প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের বেশ কিছু বিতর্কমূলক সিদ্ধান্তের একটি জেফের মনোনয়ন। তবে নতুন দায়িত্বে তার কাছেই এখন দেশের বিচার বিভাগের কার্যক্রম; যাতে কর্মরত ১ লাখ ১৩ হাজার বিচারিক কর্মী এবং ৯৩ জন অ্যাটর্নি।

নির্বাচিত হয়ে এক প্রতিক্রিয়ায় ৭০ বছর বয়সী জেফ বলেছেন, আমি জানি আমার পদ নিয়ে বির্তক হয়েছে, তারপরও যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, তাদের সকলকে ধন্যবাদ। তিনি বলেন, ভালোভাবে কাজ করেই আমার বিরুদ্ধে উঠা বিতর্কের জবাব দিতে চাই। আর সবচেয়ে বড় কথা আমার বোঝা আছে দাফতরিক দায়িত্ব কী। খবর বিবিসির।

Print Friendly, PDF & Email

Check Also

ইইউ: মিয়ানমারের জেনারেলদের বিরুদ্ধে শাস্তির প্রস্তাব

সাহেব-বাজার ডেস্ক : ইউরোপীয় ইউনিয়নের পর রাখাইনে রোহিঙ্গা নির্যাতনের দায়ে এবার মিয়ানমারের জেনারেলদের বিরুদ্ধে ব্যবস্থা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *