আগস্ট ১৯, ২০১৭ ৬:০৭ পূর্বাহ্ণ
Home / slide / মোহনপুরে যৌতুকের বলি গৃহবধুর গর্ভপার্ত থানায় অভিযোগ

মোহনপুরে যৌতুকের বলি গৃহবধুর গর্ভপার্ত থানায় অভিযোগ

মোহনপুর প্রতিনিধি : রাজশাহীর মোহনপুরে স্বামী, শ্বাশুড়ী ও শ্বশুরের চাহিদা মত যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় এক গৃহবধুকে মারপিট করে চার মাসের বাচ্চা নষ্ট করার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে ওই গৃহবধু বাদি হয়ে আজ বুধবার চারজনের বিরুদ্ধে মোহনপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। বর্তমানে গৃহবধু শাহানাজ বেগম উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে।

অভিযোগ ও এলাকায় সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মোহনপুর উপজেলার তেঘরমাড়িয়া গ্রামে শমসের আলী মেয়ে শাহানাজ বেগম (২৩) কে একই উপজেলার ঘাসিগ্রাম পাইকপাড়া গ্রামের তছির উদ্দিনের ছেলে বেলাল হোসেন (২৭) ভালবেসে এক বছর পূর্বে বিয়ে করেন। বিয়ের কিছু দিন পর থেকে শ্বাশুড়ী মোমেনা বিবি (৪৫), শ্বশুর তছির উদ্দিন (৫৫), দেবর বুলবুল হোসেন (২২) সহযোগিতায় স্বামী বেলাল হোসেন এক লাখ টাকা যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে এবং মারপিট করতে থাকে। এক পর্যায়ে গৃহবধু শাহানাজ বেগম বাবার কাছ থেকে ৬০ হাজার টাকা নিয়ে দেয় স্বামীর হাতে। সংসার করা অবস্থায় গৃহবধু শাহানাজ বেগম গর্ভবতী হন। পরিবারের লোকজনের পরামর্শক্রমে স্বামী বেলাল হোসেন বাকি ৪০ হাজার যৌতুকের টাকার জন্য চাপ সৃষ্টি করতে থাকে। যৌতুকের টাকা আনতে অস্বীকার করলে গত ৬ ফেব্রায়ারি বিকেল সাড়ে ৫ টার সময় শ্বাশুড়ী, শ্বশুর, দেবর ও স্বামী মিলে গৃহবধু শাহানাজ বেগমকে বেদম মারপিট করে বাড়ি থেকে বের করে দেয়। মারপিটের কারণে ৪ মাসের বাচ্চা নষ্ট হয়ে যায়।

মোহনপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে গৃহবধু চিকিৎসার জন্য ভর্তি হলে স্বামীসহ পরিবারের লোকজন বিভিন্ন ভাবে হুমকি প্রদান করছে।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদ পারভেজ জানান, অভিযোগ পেয়েছি । তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া।

Print Friendly, PDF & Email

Check Also

বন্ধ হয়নি ভাঙন, ক্ষতিগ্রস্তরা এখনো পাননি ত্রাণ

এমএম মামুন, মোহনপুর : ছয়দিনেও রাজশাহীর মোহনপুর উপজেলার শিবনদীর বেড়ী বাঁধ ভাঙন বন্ধ করতে পারেননি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *