Ad Space

তাৎক্ষণিক

ভারতের বিপক্ষে মাঠে নামার আগেই সুসংবাদ পেল বাংলাদেশ

ফেব্রুয়ারি ৮, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : ৯ ফেব্রুয়ারি স্বাগতিক ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। আর তা নিয়ে ব্যাপক প্রস্তুতি দু’দলের মাঝে। তবে তার আগেই সুসংবাদ পেল মুশফিকবাহিনী। কারণ ইনজুরির কারণে ছিটকে পড়েছেন ভারতের অভিজ্ঞ লেগ স্পিনার অমিত মিশ্র। তার বদলে ডাক পেয়েছেন কুলদীপ যাদব।

ফেব্রুয়ারির প্রথম দিনে বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোঁট পেয়েছিলেন অমিত মিশ্র। তাই মঙ্গলবার তার পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে দলে কুলদীপ যাদবকে জায়গা করে দিয়েছে নির্বাচক কমিটি।

বাংলাদেশের বিপক্ষে সুযোগ পেলেই টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটবে কুলদীপ যাদবের। প্রথম শ্রেণির ক্রিকেটে ২২ ম্যাচ খেলেছেন তিনি। বিনিময়ে ৮১ উইকেট নিয়ে নিজের জাত চিনিয়েছেন কুলদীপ। ঘরোয়া ক্রিকেটে উত্তর প্রদেশের হয়ে খেলেন ২২ বছর বয়সী কুলদীপ। এর আগে ভারতের ওয়ানডে দলেও ডাক পেয়েছিলেন তিনি।

ভারতের হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ৯ ফেব্রুয়ারিতে শুরু হবে ম্যাচটি। টেস্ট স্ট্যাটাস পাওয়ার দীর্ঘ ১৬ বছর পর একমাত্র টেস্ট ম্যাচ খেলতে গত বৃহস্পতিবারই ভারতে পৌঁছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে পৌঁছে মুশফিকের দল দুদিনের একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে। যা ড্র হয়েছে। এই ম্যাচেও খেলেছেন কুলদীপ।-এনডিটিভি