ডিসেম্বর ১৭, ২০১৭ ২:৫১ পূর্বাহ্ণ

Home / slide / বইমেলায় চন্দন আনোয়ারের চারটি বই
বইমেলায় চন্দন আনোয়ারের চারটি বই
বইমেলায় চন্দন আনোয়ারের চারটি বই

বইমেলায় চন্দন আনোয়ারের চারটি বই

মাহী ইলাহি : অমর একুশে গ্রন্থমেলায় কথাসাহিত্যিক চন্দন আনোয়ারের এবার চারটি বই প্রকাশিত হয়েছে। গল্পগ্রন্থ ‘ত্রিপাদ ঈশ্বরের জিভ’ প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। প্রচ্ছদ  করেছেন আদিত্য অন্তর। ‘ইচ্ছামৃত্যুর ইশতেহার’  প্রকাশ করেছে কথাপ্রকাশ। প্রচ্ছদ  করেছেন ধ্রুব এষ।কলকাতা বইমেলায় প্রকাশিত হয়েছে নির্বাচিত গল্প নিয়ে ‘নির্বাচিত ৩০’ গ্রন্থটি। বইটি  প্রকাশক করেছে কলকাতার একুশ শতক। এছাড়া ‘শাপিত পুরুষ’ উপন্যানের দ্বিতীয় সংস্করণ প্রকাশ করেছে যুক্ত। বইটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু।

কথাসাহিত্যিক চন্দন আনোয়ার ১৯৭৮ সালের ৮ জানুয়ারি নাটোরে জন্মগ্রহণ করেন। তার বর্তমান আবাস রাজশাহী। পেশায় অধ্যাপনায় নিয়োজিত থেকেও নিরলসভাবে লেখালেখির সঙ্গে যুক্ত রয়েছেন। তার এ যাবৎ প্রকাশিত বইয়ের মধ্যে রয়েছে গল্পগ্রন্থ : প্রথম পাপ দ্বিতীয় জীবন, অসংখ্য চিৎকার, পোড়োবাড়ি ও মৃত্যুচিহ্নিত কণ্ঠস্বর, গল্পপঞ্চাশৎ : শূন্যদশকের গল্প (সম্পাদিত)। উপন্যাস : শাপিতপুরুষ। প্রবন্ধগ্রন্থ : হাসান আজিজুল হকের কথাসাহিত্য : বিষয়বিন্যাস ও নির্মাণকৌশল, বাংলা ছোটগল্প ও তিন গোত্রজ গল্পকার : মানিক-হাসান-ইলিয়াস, উজানের চিন্তক হাসান আজিজুল হক, কথাসাহিত্যের সোজাকথা, নজরুল সাহিত্যে প্রেম, বাঙালির চিন্তাবিভূতি : সাহিত্য, সংস্কৃতি ও মুক্তিযুদ্ধ, হাসান আজিজুল হক : নিবিড় অবলোকন (সম্পাদিত), এই সময়ের কথাসাহিত্য ১ম ও ২য় খণ্ড (সম্পাদিত)।

তাঁর সম্পাদনায় প্রকাশিত হয় কথাসাহিত্যের পত্রিকা ‘গল্পকথা’।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে বিজয় শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার ৪৬ বছর উপলক্ষে রাজশাহীতে মুক্তিযোদ্ধাদের নিয়ে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *