Ad Space

তাৎক্ষণিক

আমেরিকায় ৭৮টি জঙ্গি হামলার খবর গোপন ছিল!

ফেব্রুয়ারি ৭, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : আমেরিকায় মোট ৭৮টি জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। সম্প্রতি হোয়াইট হাউসের তরফে প্রকাশিত একটি তালিকায় এইসব জঙ্গি হামলার কথা জানানো হয়েছে, যা নাকি এতদিন গোপন ছিল। হোয়াইট হাউসের দাবি, এর বেশিরভাগই প্রকাশ করেনি সংবাদমাধ্যম, বা করলেও, সেভাবে গুরুত্ব দিয়ে কভার করা হয়নি।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর মিলিটারি কম্যান্ডারদের সঙ্গে টাম্পায় এক সম্মেলনে দাবি করেন, সংবাদমাধ্যম বহু জঙ্গি হামলার খবরই সঠিকভাবে প্রকাশ করছে না। তারপরই এই খবর জানানোর ব্যবস্থা করেন সদ্য ক্ষমতায় আসা মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প তাঁর বক্তব্যে আরও দাবি করেন, মৌলবাদী জঙ্গি সংগঠনগুলো ফের মার্কিন মাটিতে হামলার ছক কষছে। যেভাবে তারা ৯/১১তে হামলা চালিয়েছিল, যেভাবে বোস্টন থেকে অর্লান্ডো থেকে স্যান বার্নাডিনো থেকে শুরু করে গোটা ইউরোপ জঙ্গি হানার নিশানা হয়েছে। প্যারিস ও নিসে কী হয়েছে, দেখেছে সারা বিশ্ব। এছাড়াও আরও বহু জায়গায় হামলা হচ্ছে, যেগুলো সংবাদমাধ্যম চেপে যাচ্ছে।

মার্কিন প্রেসিডেন্টের দাবি, সংবাদমাধ্যম ইচ্ছাকৃত খবরগুলো চেপে দিচ্ছে। এরপরই হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সিন স্পাইসার ফের সংবাদমাধ্যমের সমালোচনা করে বলেন, প্রকাশ করা হয়নি এমন বহু জঙ্গি হামলার তালিকা তাঁরা খুব শীঘ্রই প্রকাশ করবে।

স্পাইসারের দাবি, ট্রাম্প যা করছেন সেটা মার্কিন যুক্তরাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে করছেন, সেখানকার বাসিন্দাদের সুরক্ষার কথা ভেবে করছেন। এরমধ্যেই ট্রাম্প দেশের অর্থনীতিকে, কর্মসংস্কৃতিকে চাঙ্গা করতে নানা পদক্ষেপ নিয়েছেন। কাজেই স্পাইসারের দাবি, এই তথ্য প্রকাশ করে সংবাদমাধ্যমকে কঠিন বার্তা দিতে চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।