সেপ্টেম্বর ২১, ২০১৭ ২:০৪ পূর্বাহ্ণ

Home / slide / সাপের সঙ্গে বসবাস, অল্পের জন্য প্রাণে বাঁচল পরিবার

সাপের সঙ্গে বসবাস, অল্পের জন্য প্রাণে বাঁচল পরিবার

সাহেব-বাজার ডেস্ক : আর একটু দেরি হলেই ঘটতে পারত চরম বিপদ। প্রাণহানি হওয়াও অসম্ভব ছিল না। বলা যায়, কপাল জোরে এ যাত্রা বেঁচে গেলেন আমেরিকার টেক্সাসের একটি পরিবার। বাথরুমে গিয়ে লাইট জ্বেলে তাঁরা দেখেন, কমোড থেকে প্রায় ফুট খানেক মাথা তুলে জিভ লকলক করছে একটি র্যাটল স্নেক। সেটিকে মেরে ফেললেও সন্দেহ যায়নি তাঁদের। পরে সাপ ধরা একটি সংস্থাকে খবর পাঠানোয় বেরিয়ে এল আসল সত্যিটা।

ঘটনাটি ঘটে গত ২৬ জানুয়ারি। ইউএসএ টুডে-র রিপোর্ট অনুযায়ী ওই পরিবারটি প্রথম সাপটিকে মেরে ফেলার পর বিগ কান্ট্রি স্নেক রিমুভাল সংস্থাকে ফোন করে। তারা এসে দেখে, কাঠের তৈরি বাড়িটির নানা জায়গায় অন্তত ২০টি সাপ রয়েছে। কাঠের পাটাতনের নীচে এবং সেলার মিলিয়ে মোট ২৩টি সাপ ধরে তারা।

একটি ফেসবুক পোস্টে ওই সংস্থা লেখে, ‘এটা খুবই স্বাভাবিক ব্যাপার। আসলে র্যাটল স্নেক লুকিয়ে থাকতে ভালোবাসে। আপনি ওদের না দেখতে পেলে এটা ভাববেন না যে ওরা নেই। ওরা এমন জায়গা বেছে নেয় লুকনোর জন্য যেখানে ওদের সহজে দেখা না যায়। সব মিলিয়ে মোট ২৩টি সাপ উদ্ধার করা হয়েছে। তার মধ্যে প্রায় সবই পূর্ণ বয়স্ক। ’

ওয়াশিংটন পোস্ট জানায়, সমস্ত সাপকে জঙ্গলে ছেড়ে দেয়া হয়েছে। শারীরিকভাবে একটিও ক্ষতিগ্রস্ত হয়নি। বেশিরভাগ সাপই ৪-৫ ফুট লম্বা ছিল। আমেরিকায় প্রত্যেক বছর অন্তত ৭ হাজার মানুষ সাপের কামড় খেয়ে থাকেন। তবে মাত্র ০.২ শতাংশই মারা যান।

সূত্র: এই সময়

Print Friendly, PDF & Email

Check Also

রোহিঙ্গা নিধন মানবতার ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় : এরদোয়ান

সাহেব-বাজার ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট তায়েফ এরদোয়ান নিউইয়র্কে জাতিসংঘের অধিবেশনে অংশ নিয়ে  মিয়ানমারে সংখ্যালঘু রোহিঙ্গা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *