Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে অটোরিকশার ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক আহত– বিস্তারিত....
  • রোভার স্কাউটের জনক ব্যাডেন পাওয়েল’র ১৬০তম জন্মদিন পালিত– বিস্তারিত....
  • দুর্গাপুরে ১৫২শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার– বিস্তারিত....
  • ভ্যান চালিয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নাচোলের মানিক– বিস্তারিত....
  • চাঁপাইনবাবগঞ্জে চোলাই মদসহ আটক ১– বিস্তারিত....

সাপের সঙ্গে বসবাস, অল্পের জন্য প্রাণে বাঁচল পরিবার

ফেব্রুয়ারি ৬, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : আর একটু দেরি হলেই ঘটতে পারত চরম বিপদ। প্রাণহানি হওয়াও অসম্ভব ছিল না। বলা যায়, কপাল জোরে এ যাত্রা বেঁচে গেলেন আমেরিকার টেক্সাসের একটি পরিবার। বাথরুমে গিয়ে লাইট জ্বেলে তাঁরা দেখেন, কমোড থেকে প্রায় ফুট খানেক মাথা তুলে জিভ লকলক করছে একটি র্যাটল স্নেক। সেটিকে মেরে ফেললেও সন্দেহ যায়নি তাঁদের। পরে সাপ ধরা একটি সংস্থাকে খবর পাঠানোয় বেরিয়ে এল আসল সত্যিটা।

ঘটনাটি ঘটে গত ২৬ জানুয়ারি। ইউএসএ টুডে-র রিপোর্ট অনুযায়ী ওই পরিবারটি প্রথম সাপটিকে মেরে ফেলার পর বিগ কান্ট্রি স্নেক রিমুভাল সংস্থাকে ফোন করে। তারা এসে দেখে, কাঠের তৈরি বাড়িটির নানা জায়গায় অন্তত ২০টি সাপ রয়েছে। কাঠের পাটাতনের নীচে এবং সেলার মিলিয়ে মোট ২৩টি সাপ ধরে তারা।

একটি ফেসবুক পোস্টে ওই সংস্থা লেখে, ‘এটা খুবই স্বাভাবিক ব্যাপার। আসলে র্যাটল স্নেক লুকিয়ে থাকতে ভালোবাসে। আপনি ওদের না দেখতে পেলে এটা ভাববেন না যে ওরা নেই। ওরা এমন জায়গা বেছে নেয় লুকনোর জন্য যেখানে ওদের সহজে দেখা না যায়। সব মিলিয়ে মোট ২৩টি সাপ উদ্ধার করা হয়েছে। তার মধ্যে প্রায় সবই পূর্ণ বয়স্ক। ’

ওয়াশিংটন পোস্ট জানায়, সমস্ত সাপকে জঙ্গলে ছেড়ে দেয়া হয়েছে। শারীরিকভাবে একটিও ক্ষতিগ্রস্ত হয়নি। বেশিরভাগ সাপই ৪-৫ ফুট লম্বা ছিল। আমেরিকায় প্রত্যেক বছর অন্তত ৭ হাজার মানুষ সাপের কামড় খেয়ে থাকেন। তবে মাত্র ০.২ শতাংশই মারা যান।

সূত্র: এই সময়