Ad Space

তাৎক্ষণিক

বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচ চলছে

ফেব্রুয়ারি ৬, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশের দেয়া ২২৪ রানের জবাবে ব্যাট করছে ভারতীয় ‘এ’ দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ২৪৩ রান সংগ্রহ করেছে ভারত। এর আগে হায়দরাবাদের সিকান্দারাবাদের জিমখানা গ্রাউন্ডে ভারতের বিপক্ষে আগে ব্যাট করে ৮ উইকেটে ২২৪ রানে ইনিংস ঘোষণা করেছে মুশফিকরা।

প্রথমবারের মতো ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক কোনো সিরিজে অংশ নেবে বাংলাদেশ। আগামী ৯ ফেব্রুয়ারি হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে ভারতের মুখোমুখি হবে মুশফিকরা।

ভারতের বিপক্ষে এখন পর্যন্ত মোট আটটি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে টাইগাররা দুইটিতে ড্র করেছে ও ছয়টিতে হেরেছে। এই আটটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের মাটিতে।

প্রসঙ্গত, প্রস্তুতি ম্যাচ হওয়ায় প্রতি দলে ১৪ জন করে খেলোয়াড়কে রাখা হয়েছে।

বাংলাদেশ দল:
মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও শুভাশীষ রায়।

ভারতীয় ‘এ’ দল:
অভিনব মুকুন্দ (অধিনায়ক), প্রিয়াঙ্ক পাঞ্জাল, শ্রেয়াশ আয়ার, ইশাঙ্ক জাগ্গি, রিশাব পান্ত, ইশান কিশান, বিজয় শঙ্কর, হার্দিক পান্ডিয়া, শাহবাজ নাদিম, জয়ন্ত যাদব, কুলদিপ যাদব, অনিকেত চৌধুরি, চামা মিলিন্দ ও নিতিন সাইনি।