Ad Space

তাৎক্ষণিক

  • চার মাসেও শনাক্ত হয়নি লিপুর ঘাতকরা– বিস্তারিত....
  • মশার প্রকোপে অতিষ্ঠ রাবি শিক্ষার্থীরা– বিস্তারিত....
  • শিশু মেঘলা ও মালিহার হত্যাকান্ডের বিচারের দাবীতে মানবন্ধন– বিস্তারিত....
  • উপজেলা চেয়ারম্যানদের মূল্যায়নের অঙ্গীকার জেলা পরিষদ চেয়ারম্যানের– বিস্তারিত....
  • নাটোরে হয়রানীমূলক মামলা থেকে কলেজ ছাত্র জামিনে মুক্ত– বিস্তারিত....

দণ্ডপ্রাপ্ত ২৬ আসামিকে হাইকোর্টে খালাস

ফেব্রুয়ারি ৬, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : নারায়ণগঞ্জে আবদুল লতিফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামি ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ২১ আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট। ০৬ ফেব্রুয়ারি (সোমবার) বিচারপতি আবু বকর সিদ্দিক ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আসামিদের করা আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষে এ রায় ঘোষণা করেন।

আদালতে আসামিদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রাবেয়া ভূঁইয়া ও বাহাউদ্দীন আল রাজী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী বজলুর রশিদ।

২০০৯ সালে নারায়ণগঞ্জের আদালত এই মামলায় পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড ও ২১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামি হলেন- বারেক, ওমর আলী, সোহেল ওরফে শফি, আফাজ উদ্দিন ও শওকত আলী। এর মধ্যে ওমর আলী মারা গেছেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-শহীদ, হেলাল, নুর ইসলাম, ইউনুছ, কফিল উদ্দিন, মঞ্জুরুল, আফাজ উদ্দিন, আফসার উদ্দিন, আক্তার, আলাউদ্দিন, হক সাব, সামসুল হক, কামাল, কালাই, দেলোয়ার, আক্তার, হাচেন আলী, তাইজ উদ্দিন ও আলম।

পরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ডেথরেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিলও করেন আসামিরা। আজ ০৬ ফেব্রুয়ারি (সোমবার) আসামিদের করা ডেথ রেফারেন্স ও জেল আপিলের শুনানি হাইকোর্ট সব আসামিকে খালাস দেন।