Ad Space

তাৎক্ষণিক

  • চার মাসেও শনাক্ত হয়নি লিপুর ঘাতকরা– বিস্তারিত....
  • মশার প্রকোপে অতিষ্ঠ রাবি শিক্ষার্থীরা– বিস্তারিত....
  • শিশু মেঘলা ও মালিহার হত্যাকান্ডের বিচারের দাবীতে মানবন্ধন– বিস্তারিত....
  • উপজেলা চেয়ারম্যানদের মূল্যায়নের অঙ্গীকার জেলা পরিষদ চেয়ারম্যানের– বিস্তারিত....
  • নাটোরে হয়রানীমূলক মামলা থেকে কলেজ ছাত্র জামিনে মুক্ত– বিস্তারিত....

‘জাল ভোট’ তদন্তে কমিশন করবেন ট্রাম্প

ফেব্রুয়ারি ৬, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : ২০১৬ সালের নির্বাচনে ব্যাপক ‘জাল ভোট’ পড়ার অভিযোগ তদন্তে একটি কমিশন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স কমিশনে নেতৃত্ব দেবেন। রবিবার এ ঘোষণা দিয়েছেন ট্রাম্প নিজেই।

গত বছরের ৮ নভেম্বর অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক অবৈধ ভোট পড়ার অভিযোগের বিষয়ে এখন পর্যন্ত কোনো সরকারি তথ্য পাওয়া যায়নি। ট্রাম্প নিজেও তার তোলা অভিযোগের পক্ষে কোনো প্রমাণ হাজির করতে পারেননি। তা সত্ত্বেও জাল ভোটের অভিযোগ করছেন ট্রাম্প।

সবশেষ ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প তার অভিযোগের কথা ফের উল্লেখ করেছেন। ভোটে অনিয়ম কীভাবে হয়েছে, তার ধারণাপ্রসূত পন্থাও বলেছেন তিনি।

ট্রাম্পের ভাষ্য, মৃত মানুষের নামে ভোট দেওয়া হয়েছে। এক ব্যক্তি দুই অঙ্গরাজ্যে ভোট দিয়েছেন। অবৈধ ব্যক্তি, তথা যারা নাগরিক নন, তারাও ভোট দিয়েছেন।

জাল ভোটের অভিযোগ তদন্তে একটি কমিশন গঠনের বিষয়ে অঙ্গীকার করে ট্রাম্প আরো বলেন, তার এই কমিশনের প্রধান হবেন ভাইস প্রেসিডেন্ট পেন্স। অত্যন্ত সতর্কতার সঙ্গে অভিযোগ খতিয়ে দেখা হবে।

এর আগে ট্রাম্প অভিযোগ করেছিলেন, অবৈধ অভিবাসীদের ভোট না পড়লে পপুলার ভোটেও জয়ী হতেন তিনি। ট্রাম্পের দাবি, তার নির্বাচনী প্রতিপক্ষ হিলারি ক্লিনটনের পক্ষে লাখ লাখ জাল ভোট পড়েছে।

ইলেকটোরাল কলেজ ভোটে এগিয়ে থেকে ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তবে মোট ভোটের হিসাবে ট্রাম্পের চেয়ে অনেক বেশি ভোট পেয়েছেন হিলারি।