Ad Space

তাৎক্ষণিক

  • বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে ইয়্যাস নেতৃবৃন্দ– বিস্তারিত....
  • কর্মচারীদের নির্বাচনে দুই কর্মকর্তার প্রভাব বিস্তারের অভিযোগ– বিস্তারিত....
  • রাজশাহী বিভাগে এক হচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক– বিস্তারিত....
  • রমজানে চাহিদা পুরণ করছে বাঘার মুড়ি– বিস্তারিত....
  • গুজবে বরখাস্ত দুই স্কুল শিক্ষক!– বিস্তারিত....

জাতীয় নেতা শহীদ কামরুজ্জামানের সহধর্মিনীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ফেব্রুয়ারি ৬, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের সহধর্মিনী জাহানারা জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমার বিদেহী আত্মার শান্তি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জাহানারা জামান রবিবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

তিনি দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি। একই সাথে তিনি রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র।

লিটনের ব্যক্তিগত সহকারী রাজশাহী মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক লিমন জানান, জাহানারা জামান দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মরদেহ সোমবারই ঢাকা থেকে রাজশাহী আনা হবে।

জাহানারা জামানের স্বামী এএইচএম কামারুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর,মুক্তিযুদ্ধের সংগঠক এবং রাজশাহীর জনপ্রিয় নেতা ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে কতিপয় উচ্চাভিলাষী বিপথগামী সেনা কর্মকর্তা অপর জাতীয় তিন নেতা তিন নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ ও ক্যাপ্টেন এম মনসুর আলীর সঙ্গে তাকে হত্যা করেছিল। রাজনৈতিক পট পরিবর্তনের সময় পঁচাত্তরের ২৩ আগস্ট ধানমন্ডির সরকারি বাসভবন থেকে তাকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল।