নভেম্বর ২২, ২০১৭ ১০:৪৬ অপরাহ্ণ

Home / slide / ঋত্বিক ঘটকের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শনী

ঋত্বিক ঘটকের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক : উপমহাদেশের কালজয়ী চলচ্চিত্র নির্মাতা ঋত্বিক কুমার ঘটকের ৪১তম মৃত্যুবার্ষিকীতে রাজশাহীতে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী হয়েছে। রোববার বিকেলে রাজশাহী মহানগরীর আলুপট্টি পদ্মাপাড়ে ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি এর আয়োজন করে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ। আলোচনা সভায় অংশ নেন, খেলাঘর রাজশাহী জেলা সভাপতি ও সাহেব-বাজার টোয়েন্টিফোর ডট কমের সম্পাদক অধ্যাপক ফজলুল হক, রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি সাজ্জাদ বকুল, রাজশাহী থিয়েটারের সভাপতি কামার উল্লাহ সরকার, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবীর লিটন, সাধারণ সম্পাদক জাবীদ অপু, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা তাওকীর ইসলাম সাইক প্রমূখ।

সভা পরিচালনা করেন ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ। সভায় ঋত্বিক ঘটকের বর্ণাঢ্য কর্মময় জীবনের নানা দিক নিয়ে আলোচনা করা হয়। আলোচনা শেষে সন্ধ্যা থেকে সেখানে ঋত্বিক ঘটক পরিচালিত ‘মেঘে ঢাকা তারা’ নামে একটি বায়োগ্রাফিক ফিল্ম প্রদর্শন করা হয়।

ঋত্বিক ঘটক ১৯২৫ সালের ৪ নভেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক নিবাস রাজশাহী হোমিওপ্যাথিক কলেজ। ঋত্বিক ঘটক চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঠ শেষ করেন রাজশাহী কলেজিয়েট স্কুল থেকে। ১৯৪৬ সালে আইএ পরীক্ষা দেন রাজশাহী কলেজ থেকে। ১৯৪৭ সালে দেশ ভাগের পর পরই পরিবারের সঙ্গে চলে যান ভারতে। তার নির্মিত চলচ্চিত্রগুলো আজও মানুষকে বিমোহিত করে।

Print Friendly, PDF & Email

Check Also

আগামী বছর হজে যাবেন অপু বিশ্বাস

সাহেব-বাজার ডেস্ক : বেশ কিছুদিন ধরে বির্তকের মধ্যে থাকা ঢালিউড নায়িকা অপু বিশ্বাস জানিয়েছেন যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *