Ad Space

তাৎক্ষণিক

  • প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে রাজশাহী জেলা প্রশাসনের ভিডিও কনফারেন্স– বিস্তারিত....
  • তানোরের আলু বিদেশে রপ্তানী, কৃষকের মুখে খুশির ঝিলিক– বিস্তারিত....
  • নাটোরে টিভি রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন– বিস্তারিত....
  • কলেজে ছাত্রীকে বখাটে সহপাঠির প্রকাশ্যে চড়– বিস্তারিত....
  • চারঘাটে বিভিন্ন পয়েন্ট নিয়ন্ত্রন করে ৩০ চোরাকারবারী গডফাদার– বিস্তারিত....

আরএমপির উদ্যোগে মাদক ব্যবসা পরিত্যাগকারীদের কর্মশালা

ফেব্রুয়ারি ৬, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে আরএমপি পুলিশ লাইন্স পিওএম ক্যান্টিনে মাদক ব্যবসা থেকে প্রত্যাবর্তনকারীদের নিয়ে দিনব্যাপী এক পূনর্বাসন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। সোমবার সকাল থেকে এ কর্মশালা শুরু হয়। কর্মশালায় ১৭০জন মাদক ব্যবসা পরিত্যাগকারী অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি পুলিশ কমিশনার শফিকুল ইসলাম (বিপিএম)। যে সকল মাদক ব্যবসায়ী বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পুলিশ কমিশনারের নিকট আত্মসমর্পন করেছিলেন তাদেরকে নিয়ে এই কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় ডিসি (সদর) তানভীর হায়দায় চৌধুরী, ডিসি (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম, ডিসি (পূর্ব) আমির জাফর, ডিসি (সিটিএসবি) আবদুল্লাহ আল মামুনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও কর্মসংস্থান ব্যাংকের ডিজিএম মাজদার রহমান, সমাজসেবা অধিদফতরের উপপরিচালক রুবিনা ইসলাম, বোয়ালিয়া থানা যুব উন্নয়ন কর্মকর্তা এমএমএন জহুরুল উপস্থিত ছিলেন।

মাদক ব্যবসা হতে প্রত্যাবর্তনকারীদের যোগ্যতা ও প্রয়োজন অনুযায়ী সেলাই মেশিন, ভ্যান, সমাজসেবা অধিদফতর থেকে বিভিন্ন ধরনের ভাতাদি দিয়ে সহায়তা করার আশ্বাস প্রদান করা হয় ও তাদের কর্মসংস্থানের ব্যাপারে পরামর্শ দেয়া হয়।

উল্লেখ্য, এই কর্মশালায় রাজপাড়া থানার ১০ জন ও মতিহার থানার ৫ জন অর্থাৎ আরো মোট ১৫ জন মাদক ব্যবসায়ী পুলিশ কমিশনারের নিকট আত্মসমর্পন করেন এবং ভবিষ্যতে তারা মাদক ব্যবসা আর করবেন না বলে অঙ্গিকার করেন। পুলিশ কমিশনার তাদের সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।