নভেম্বর ২২, ২০১৭ ১০:৪৫ অপরাহ্ণ

Home / slide / অবরোধের অপমানে রুয়েট শিক্ষকদের ধর্মঘটের ডাক

অবরোধের অপমানে রুয়েট শিক্ষকদের ধর্মঘটের ডাক

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের ৩৩ ক্রেডিট বাতিলের দাবি মেনে নিলেও অবরোধের অপমানে ধর্মঘটের ডাক দিয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষকরা। প্রতিবাদ হিসেবে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য শিক্ষকরা সব ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতির সভাপতি নীরেন্দ্রনাথ মুস্তাফি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শিক্ষকদের সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ্রীতিকর মন্তব্য করা হয়েছে। শিক্ষকদের ২৪ ঘণ্টা অবরুদ্ধ করে রেখে অপমান-অপদস্ত করা হয়েছে। এ ঘটনায় জড়িত শিক্ষার্থীদের শাস্তি না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি বহাল থাকবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, ২৮ জানুয়ারি ৩৩ ক্রেডিট বাতিলের দাবিতে রুয়েটের ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। দেশের অন্য কোনো প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ‘এত কঠোর নিয়ম’ নেই দাবি করে আগের ‘ক্যারি অন’ পদ্ধতিতে ফিরে যেতে এ আন্দোলনে নামে তারা।

এরই পরিপ্রেক্ষিতে উপাচার্যসহ কয়েকজন শিক্ষককে ৩৩ ক্রেডিট বাতিলের দাবিতে শনিবার দুপুর থেকে রোববার দুপুর পর্যন্ত শিক্ষার্থীরা অবরুদ্ধ করে রাখে। রোববার দুপুরে কর্তৃপক্ষ দাবি মেনে নিলে অবরোধ তুলে নেওয়া হয়।

Print Friendly, PDF & Email

Check Also

সৎ মেয়েকে ধর্ষণ, বাবার যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : সৎ মেয়েকে ধর্ষণের দায়ে রাজশাহীতে নবাব আলী ওরফে লোবা (৩৭) নামে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *