ডিসেম্বর ১৪, ২০১৭ ৩:৫৩ অপরাহ্ণ

Home / slide / সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

সাহেব-বাজার ডেস্ক : প্রবীণ রাজনীতিক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৫ ফেব্রুয়ারি (রবিবার) এক বিবৃতিতে তাঁরা এ শোক প্রকাশ করেন। একই সঙ্গে তাঁর আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়া শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেছেন, সুরঞ্জিত সেনগুপ্ত শুধু একজন রাজনীতিকই ছিলেন না, বাংলাদেশের সংবিধান প্রণয়নেও তিনি অসামান্য অবদান রেখেছিলেন। সংসদীয় রাজনীতিতে তার দক্ষতা ও অভিজ্ঞতা অতুলনীয়। বাংলাদেশের সংসদীয় রাজনীতিতে সুরঞ্জিত সেনগুপ্তের অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে দেশ একজন দক্ষ রাজনীতিবিদকে হারালো, এই ক্ষতি অপূরণীয়।

তিনি সুরঞ্জিতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় প্রধানমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের বর্নাঢ্য রাজনৈতিক জীবনের কথা স্মরণ করে বলেন, তাঁর মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গণে এক অপূরণীয় ক্ষতি হলো।

এই নেতার মৃত্যুতে দেশ এক নিবেদিতপ্রাণ রাজনীতিবিদকে হারালো আর আওয়ামী লীগ হারালো দলের একজন নিবেদিতপ্রাণ নেতাকে।
শেখ হাসিনা সংসদীয় গণতন্ত্র শক্তিশালী ও সুসংহত করতে সুরঞ্জিত সেনগুপ্তের অবদানের কথাও স্মরণ করে বলেন, সুরঞ্জিত দেশের প্রথম সংবিধান রচনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, তাঁর এই মৃত্যুতে দেশ একজন অভিজ্ঞ সংসদ সদস্যকে হারালো।

উল্লেখ্য, ১৯৪৬ সালে সুনামগঞ্জে জন্মগ্রহণ করেন সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি ২য়, ৩য়, ৫ম, ৭ম, ৮ম, ৯ম এবং ১০ম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

Print Friendly, PDF & Email

Check Also

বিজয়ের মাস : ১৪ ডিসেম্বর, ১৯৭১

সাহেব-বাজার ডেস্ক : ১৯৭১ এর ডিসেম্বর মাসে স্বাধীনতা যুদ্ধের শেষ পর্যায়ে এসে পাকিস্তান বাহিনী যখন বুঝতে শুরু করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *