নভেম্বর ২৪, ২০১৭ ১১:৩৫ পূর্বাহ্ণ

Home / slide / সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে স্পিকার-ডেপুটি স্পিকারের শোক

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে স্পিকার-ডেপুটি স্পিকারের শোক

সাহেব-বাজার ডেস্ক : প্রবীণ রাজনীতিক, সাবেক মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

রবিবার স্পিকারের কার্যালয় থেকে পাঠানো এক শোকবার্তায় শিরীন শারমিন চৌধুরী বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন গণমানুষের নেতা।

গণতন্ত্রের উত্তর, সংসদীয় গণতান্ত্রিক অগ্রযাত্রায় তার অবদান এবং সংবিধানের ওপর পান্ডিত্য তাকে একটি প্রতিষ্ঠানে পরিণত করে। সাংবিধানিক সংকট নিরসনে সঠিক দিক নির্দেশনা দিতেন তিনি। আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন মহান রাজনীতিবিদকে হারালো। এ ক্ষতি কোনোভাবেই পূরণ হবার নয়।

অন্যদিকে, ডেপুটি স্পিকারের কার্যালয় থেকে পাঠানো শোকবার্তায় ফজলে রাব্বী মিয়া বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত একজন দক্ষ পার্লামেন্টারিয়ান, আইনজ্ঞ, সংবিধান বিশেষজ্ঞ এবং বলিষ্ঠ রাজনীতিবিদ ছিলেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন মহান রাজনীতিবিদকে হারালো। তার মৃত্যুতে বাংলাদেশের সমগ্র রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়েছে। এ ক্ষতি পূরণ হবার নয়।

স্পিকার শিরীন শারমিনের মতে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াও প্রয়াত এ নেতার বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

প্রসঙ্গত, রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোর রাত ৪টা ২৪ মিনিটে সুরঞ্জিত সেনগুপ্তকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

Print Friendly, PDF & Email

Check Also

বিদ্যুতের দাম বাড়ল ৩৫ পয়সা

সাহেব-বাজার ডেস্ক : গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্য গড়ে ৩৫ পয়সা বাড়ানো হয়েছে। ডিসেম্বর মাস থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *