Ad Space

তাৎক্ষণিক

  • বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে ইয়্যাস নেতৃবৃন্দ– বিস্তারিত....
  • কর্মচারীদের নির্বাচনে দুই কর্মকর্তার প্রভাব বিস্তারের অভিযোগ– বিস্তারিত....
  • রাজশাহী বিভাগে এক হচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক– বিস্তারিত....
  • রমজানে চাহিদা পুরণ করছে বাঘার মুড়ি– বিস্তারিত....
  • গুজবে বরখাস্ত দুই স্কুল শিক্ষক!– বিস্তারিত....

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে স্পিকার-ডেপুটি স্পিকারের শোক

ফেব্রুয়ারি ৫, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : প্রবীণ রাজনীতিক, সাবেক মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

রবিবার স্পিকারের কার্যালয় থেকে পাঠানো এক শোকবার্তায় শিরীন শারমিন চৌধুরী বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন গণমানুষের নেতা।

গণতন্ত্রের উত্তর, সংসদীয় গণতান্ত্রিক অগ্রযাত্রায় তার অবদান এবং সংবিধানের ওপর পান্ডিত্য তাকে একটি প্রতিষ্ঠানে পরিণত করে। সাংবিধানিক সংকট নিরসনে সঠিক দিক নির্দেশনা দিতেন তিনি। আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন মহান রাজনীতিবিদকে হারালো। এ ক্ষতি কোনোভাবেই পূরণ হবার নয়।

অন্যদিকে, ডেপুটি স্পিকারের কার্যালয় থেকে পাঠানো শোকবার্তায় ফজলে রাব্বী মিয়া বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত একজন দক্ষ পার্লামেন্টারিয়ান, আইনজ্ঞ, সংবিধান বিশেষজ্ঞ এবং বলিষ্ঠ রাজনীতিবিদ ছিলেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন মহান রাজনীতিবিদকে হারালো। তার মৃত্যুতে বাংলাদেশের সমগ্র রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়েছে। এ ক্ষতি পূরণ হবার নয়।

স্পিকার শিরীন শারমিনের মতে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াও প্রয়াত এ নেতার বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

প্রসঙ্গত, রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোর রাত ৪টা ২৪ মিনিটে সুরঞ্জিত সেনগুপ্তকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।