Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে অটোরিকশার ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক আহত– বিস্তারিত....
  • রোভার স্কাউটের জনক ব্যাডেন পাওয়েল’র ১৬০তম জন্মদিন পালিত– বিস্তারিত....
  • দুর্গাপুরে ১৫২শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার– বিস্তারিত....
  • ভ্যান চালিয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নাচোলের মানিক– বিস্তারিত....
  • চাঁপাইনবাবগঞ্জে চোলাই মদসহ আটক ১– বিস্তারিত....

সাংবাদিক শিমুলের খুনি মেয়র মিরু ঢাকায় গ্রেফতার

ফেব্রুয়ারি ৫, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : সিরাজগঞ্জের সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যার ঘটনায় শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে রাজধানীর শ্যামলী থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক ও সিরাজগঞ্জের পুলিশ সুপার (এসপি) মিরাজ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই হাসিবুল হক পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি বিজয় মাহমুদকে মারপিট করেন। পরে মেয়রের বাসা থেকে পুলিশ পিন্টুকে আটক করে থানায় নিয়ে আসে।

এদিকে বিজয় মাহমুদকে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকেলে এলাকাবাসী মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মেয়রের বাসার সামনে পৌঁছালে কতিপয় লোক মেয়রের বাসা লক্ষ্য করে ঢিল মারে। একপর্যায়ে মেয়র তার ব্যক্তিগত শর্টগান থেকে গুলিবর্ষণ করেন।

এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ, গুলি ও হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

গুরুতর আহত সাংবাদিক শিমুলকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তী সময়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় গতকাল দুপুরে বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় এলাকায় সাংবাদিক শিমুল মারা যান।