Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে অটোরিকশার ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক আহত– বিস্তারিত....
  • রোভার স্কাউটের জনক ব্যাডেন পাওয়েল’র ১৬০তম জন্মদিন পালিত– বিস্তারিত....
  • দুর্গাপুরে ১৫২শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার– বিস্তারিত....
  • ভ্যান চালিয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নাচোলের মানিক– বিস্তারিত....
  • চাঁপাইনবাবগঞ্জে চোলাই মদসহ আটক ১– বিস্তারিত....

বাঘায় তিনমাস মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির কার্যক্রম স্থগিত

ফেব্রুয়ারি ৫, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির কার্যক্রম তিনমাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। দায়ের করা এক রিট আবেদনের শুনানী শেষে গত মঙ্গলবার বিচারপতি  সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে জামুকার ডাইরেক্টর জেনারেলসহ ৭জনকে বিবাদি করে আদালতে কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে জানুযারি মাসের ২৮ তারিখে হাইকোর্টে রিট আবেদন করেন বাঘা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল খালেক সরকার।

জানা গেছে, গত জানুয়ারি মাসের ২৮ তারিখে বাঘা উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের জন্য ৭ সদস্যর কমিটি গঠন করা হয়। এ কমিটিতে কমান্ডার আবদুল খালেক সরকারের নাম থাকলেও পরে তাকে বাদ দিয়ে বীর প্রতীক আজাদ আলীর নাম সংযুক্ত করে যাচাই বাছাইয়ের জন্য উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয়ে কমিটির তালিকা পাঠানো হয়। ওইদিন কয়েকশ মুক্তিযোদ্ধা নিজ নিজ তথ্য প্রদানের জন্য উপজেলা চত্বরে সমবেত হন।

প্রজ্ঞাপন না মেনে কমান্ডারকে বাদ দিয়ে আরেকজনকে কমিটিতে রাখার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আবদুল খালেক সরকার। আবেদনকারীর পক্ষে শুনানি করেন এডভোকেট খাইরুল আলম। শুনানি শেষে হাইকোর্ট ৩ মাসের জন্য স্থগিতাদেশ দেন।