নভেম্বর ২৪, ২০১৭ ১১:৪০ পূর্বাহ্ণ

Home / slide / বাঘায় তিনমাস মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির কার্যক্রম স্থগিত

বাঘায় তিনমাস মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির কার্যক্রম তিনমাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। দায়ের করা এক রিট আবেদনের শুনানী শেষে গত মঙ্গলবার বিচারপতি  সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে জামুকার ডাইরেক্টর জেনারেলসহ ৭জনকে বিবাদি করে আদালতে কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে জানুযারি মাসের ২৮ তারিখে হাইকোর্টে রিট আবেদন করেন বাঘা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল খালেক সরকার।

জানা গেছে, গত জানুয়ারি মাসের ২৮ তারিখে বাঘা উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের জন্য ৭ সদস্যর কমিটি গঠন করা হয়। এ কমিটিতে কমান্ডার আবদুল খালেক সরকারের নাম থাকলেও পরে তাকে বাদ দিয়ে বীর প্রতীক আজাদ আলীর নাম সংযুক্ত করে যাচাই বাছাইয়ের জন্য উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয়ে কমিটির তালিকা পাঠানো হয়। ওইদিন কয়েকশ মুক্তিযোদ্ধা নিজ নিজ তথ্য প্রদানের জন্য উপজেলা চত্বরে সমবেত হন।

প্রজ্ঞাপন না মেনে কমান্ডারকে বাদ দিয়ে আরেকজনকে কমিটিতে রাখার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আবদুল খালেক সরকার। আবেদনকারীর পক্ষে শুনানি করেন এডভোকেট খাইরুল আলম। শুনানি শেষে হাইকোর্ট ৩ মাসের জন্য স্থগিতাদেশ দেন।

Print Friendly, PDF & Email

Check Also

শিবগঞ্জে শিশু কল্যাণ বোর্ড সভা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : শিশু আইন ২০১৩ বাস্তবায়নে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে উপজেলা শিশু কল্যাণ বোর্ড সভা অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *