সেপ্টেম্বর ২১, ২০১৭ ২:০২ পূর্বাহ্ণ

Home / slide / বইমেলায় এসেছে ‘সার্কাসসুন্দরী’
বইমেলায় এসেছে ‘সার্কাসসুন্দরী’
বইমেলায় এসেছে ‘সার্কাসসুন্দরী’

বইমেলায় এসেছে ‘সার্কাসসুন্দরী’

ফারহানা আফরোজ : অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে সালাহ উদ্দিন মাহমুদের গল্পগ্রন্থ ‘সার্কাসসুন্দরী’। বইটি প্রকাশ করেছে দোয়েল প্রকাশনী। পাওয়া যাবে ৩২৮ নম্বর স্টলে। প্রচ্ছদ করেছেন আল নোমান। মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা। ‘সার্কাসসুন্দরী’ লেখকের প্রথম গল্পগ্রন্থ।

সালাহ উদ্দিন মাহমুদ ২০০৬ সাল থেকে গল্প প্রতিযোগিতায় অংশ নিয়ে তিন বার সুনীল সাহিত্য পুরস্কার লাভ করায় গল্পের প্রতি তার আগ্রহটা প্রবল। কবিতা লিখলেও গল্প, প্রবন্ধ ও নাটকের প্রতি টান বেশি। ২০০৩ সালে প্রথম লেখা প্রকাশের দীর্ঘ এক যুগ পর গ্রন্থ প্রকাশের বাসনা এবার আলোর মুখ দেখছে।

‘সার্কাসসুন্দরী’ গল্পগ্রন্থে ১৩টি গল্প স্থান পেয়েছে। গল্পগুলো হচ্ছে- মাহিনের ইচ্ছেগুলো, ক্ষত, মিথিলা এখনো কানামাছি খেলে, বাসর রাতে বেড়াল বৃত্তান্ত, কবির সঙ্গে একরাত, যুবতী এবং চাঅলা, কাশফুল, মাউছ্যা ভূত, হাক্কা, মাঝ রাতে কবির সঙ্গে, অন্তহীন, সার্কাসসুন্দরী এবং দ্বিখণ্ডিত কণ্ঠনালী। গল্পগুলো ২০১৪ থেকে ২০১৬ সালের মধ্যে লিখিত। সব গল্পই বিভিন্ন পত্রিকা বা অনলাইনে প্রকাশিত। গল্পগুলো সমসাময়িক সমস্যা, প্রেম, প্রতারণা, অবক্ষয়, হতাশা, বেকারত্ব প্রভৃতি বিষয় নিয়ে আবর্তিত হয়েছে। সহজ-সাবলীল ভাষায় লেখা গল্পগুলো সবশ্রেণির পাঠকের বোধগম্য হবে সহজেই।

Print Friendly, PDF & Email

Check Also

চারদিন পর পরিচয় মিললো মোহনপুরের অর্ধগলিত লাশের

মোহনপুর প্রতিনিধি : চারদিন পর রাজশাহী মোহনপুর উপজেলার বিল থেকে উদ্ধারকৃত অর্ধগলিত লাশের পরিচয় মিলেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *