Ad Space

তাৎক্ষণিক

  • আ’লীগকে আবারও ক্ষমতায় আনতে প্রস্তুত নিতে হবে : শাহরিয়ার– বিস্তারিত....
  • রাজশাহীতে বেড়েছে মৌসুমী ভিক্ষুক– বিস্তারিত....
  • চারঘাট-বাঘা সীমান্তে থেমে নেই চোরাকারবারী চক্র– বিস্তারিত....
  • তানোরে গ্রাম পুলিশ ও ৪র্থ শ্রেনীর কর্মচারীদের মধ্যে লুঙ্গি ও শাড়ি বিতরন– বিস্তারিত....
  • চীনে ভূমিধস: নিখোঁজ শতাধিক মানুষ– বিস্তারিত....

ক্যানসারের ঝুঁকি যে পাঁচ খাবারে

ফেব্রুয়ারি ৫, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : ক্যানসার তৈরির একটি বড় কারণ হল অস্বাস্থ্যকর জীবনযাপন। এমন কিছু খাবার রয়েছে যেগুলো খেলে ক্যানসারের ঝুঁকি বেড়ে যেতে পারে। এসব খাবার খেয়ে নিজেকে ক্যানসারের দিকে নিয়ে না যাওয়াই আমাদের জন্য ভাল। তাই এসব খাবার আমাদের এড়িয়ে যেতে হবে। আজকের এই প্রতিবেদনে যেসব খাবার ক্যানসার তৈরি করে এমন কিছু খাবারের তালিকা আপনাদের সামনে তুলে ধরবো। দেখে নিন সেই খাবারের তালিকাটি আর সুস্থ থাকুন-

১।  সাদা ময়দা-
পরিশোধিত ময়দার মধ্যে প্রচুর পরিমাণে কার্ব থাকে। বেশি পরিমাণ কার্ব খেলে স্তন ক্যানসারের ঝুঁকি বাড়ে। এটি শরীরের সুগারের পরিমাণ বাড়িয়ে দেয়।

২। পটেটো চিপস-
গবেষণায় বলা হয়, পোটেটো চিপস ওভারি, প্রোস্টেট, স্তন ও অন্ত্রের ক্যানসার তৈরি করে। এ ছাড়া এর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণ ক্যালোরি। এটি কোলেস্টেরল ও অন্যান্য রোগ তৈরি করে।

৩। ধূমায়িত খাবার
ধূমায়িত প্রক্রিয়াজাত খাবারে বিষাক্ত পদার্থ থাকে। এগুলো অস্বাস্থ্যকর। এই ধরনের খাবার ক্যানসার বৃদ্ধি বাড়িয়ে দিতে পারে।

৪। লাল প্রক্রিয়াজাত মাংস
লাল প্রক্রিয়াজাত মাংসের ভেতর লবণ বেশি থাকে। এতে কোলোরেক্টাল ক্যানসারের ঝুঁকি বাড়ে। এটি ক্যানসারের ঝুঁকি বাড়িয়ে দেয়।

৫। পরিশোধিত মিষ্টি জাতীয় খাবার
এই ধরনের খাবার দেহের ইনসুলিনের পরিমাণকে বাড়িয়ে দেয় এবং ক্যানসারের বৃদ্ধি বাড়িয়ে দেয়। এই ধরনের খাবার প্যানক্রিয়াটিক ক্যানসারের ঝুঁকি বাড়ায়।

সূত্রঃ ওয়েবসাইট বোল্ডস্কাই।