Ad Space

তাৎক্ষণিক

অনির্দষ্টকাল ক্লাস পরীক্ষা বর্জন শিক্ষক সমিতির

ফেব্রুয়ারি ৫, ২০১৭

রাবি প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগসহ ১৬ জন শিক্ষক টানা ২৩ ঘন্টা অবরুদ্ধ থাকার পর শিক্ষার্থীদের ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিলের দাবি মেনে নিয়ে রবিবার দুপুর ২টায় অবরোধ মুক্ত হয়েছেন। তবে শিক্ষকদের সঙ্গে অসদাচারণকারী শিক্ষার্থীদের শাস্তি না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জন ঘোষণা করেছে রুয়েট শিক্ষক সমিতি।

জানা যায়, শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন রবিবার সকাল সাড়ে ১০টায় একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে দুপুর ১টায় একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ইকবাল মতিন ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিলের বিষয়টি ঘোষণা করেন। এরপর দেড়টার দিকে প্রশাসন ভবনে মহানগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খাইরুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার এসে উপাচার্যসহ শিক্ষকদের অবরোধ মুক্ত করেন।

এদিকে আন্দোলনের গত ৭ দিনে শিক্ষার্থীরা শিক্ষকদের সঙ্গে অসদাচারণ করায় রবিবার বিকেল ৩টায় শিক্ষক সমিতির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। অসদাচারণকারী শিক্ষার্থীদের শাস্তি না হওয়া পর্যন্ত তারা সোমবার থেকে সকল প্রকার ক্লাস পরীক্ষা থেকে নিজেদের বিরত রাখার সিদ্ধান্ত নেন।

শিক্ষক সমিতির সহসভাপতি এনএইচএম কামরুজ্জামান সরকার বলেন, ‘কিছু শিক্ষার্থী আমাদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্নভাবে গালিগালাজ করেছে। অনেকে আমাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে। এছাড়াও তারা আমাদের কথার অবাধ্য হয়ে আমাদেরকে ২৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। এসব ঘটনায় যারা জড়িত তাদের শাস্তি না হওয়া পর্যন্ত আমরা ক্লাস পরীক্ষা গ্রহণ থেকে বিরত থাকবো।’