আগস্ট ২২, ২০১৭ ৫:৫১ পূর্বাহ্ণ
Home / slide / সাংবাদিক শিমুল হত্যার বিচার দাবিতে মানববন্ধন আরসিআরইউ’র

সাংবাদিক শিমুল হত্যার বিচার দাবিতে মানববন্ধন আরসিআরইউ’র

নিজস্ব প্রতিবেদক : দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদে ও দোষীদের বিচার এবং সাংবাদিকদের নিরাপদ কর্মস্থলের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন হয়।

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সভাপতি শামসুননাহার সুইটির সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-অর-রশীদ মামুন, এস এ টিভির রাজশাহী ব্যুরো ইনচার্জ ও যুগান্তরের স্টাফ রিপোর্টার জিয়াউল গণি সেলিম, মাছরাঙ্গা টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান গোলাম রাব্বানী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা ড. সৈয়দ আলী আহসান, আজমত আলী, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফেরদৌস সিদ্দিকী, সাবেক সভাপতি শেখ রহমত উল্লাহ, আজীবন সদস্য হাসান রাজিব, সাধারণ সম্পাদক এম ওবাইদুল্লাহ, সাবেক অর্থ সম্পাদক শফিক আজম, অর্থ সম্পাদক সিদ্দিকুর রহমান, দফতর সম্পাদক বাবর আলী, নির্বাহী সদস্য বাসির ফুয়াদ, মৌলী আরমান প্রমূখ।এতে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সহযোগী সদস্যসহ বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-অর-রশীদ মামুন বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের এমন হত্যাকাণ্ড মেনে নেয়া যায়না। আমরা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। সেই সাথে এ যাবৎ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচারের দাবি জানাই। আজকের এই মানববন্ধন থেকে সাংবাদিকদের নিরাপদ কর্মস্থলেরও দাবি জানান তিনি।

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সভাপতি শামসুননাহার সুইটি বলেন, নারী পুরুষ নির্বিশেষে সকল সাংবাদিকের জন্য নিরাপদ কাজের পরিবেশ নিশ্চিত করতে হবে। নিজ জীবনের নিরাপত্তা পেলেই সাংবাদিকরা সকল সঠিক তথ্য মানুষের কাছে পৌঁছে দিতে পারবে । তাই সাংবাদিকদের জীবনের নিরাপত্তা ও  নিরাপদ কাজের পরিবেশ ও সাংবাদিক শিমুল হত্যার  বিচারের দাবিতে আজকের এই মানববন্ধন ।

Print Friendly, PDF & Email

Check Also

না ফেরার দেশে নায়করাজ রাজ্জাক

সাহেব-বাজার ডেস্ক : না ফেরার দেশে বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক। আজ সোমবার (২১ আগস্ট) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *