Ad Space

তাৎক্ষণিক

  • আ’লীগকে আবারও ক্ষমতায় আনতে প্রস্তুত নিতে হবে : শাহরিয়ার– বিস্তারিত....
  • রাজশাহীতে বেড়েছে মৌসুমী ভিক্ষুক– বিস্তারিত....
  • চারঘাট-বাঘা সীমান্তে থেমে নেই চোরাকারবারী চক্র– বিস্তারিত....
  • তানোরে গ্রাম পুলিশ ও ৪র্থ শ্রেনীর কর্মচারীদের মধ্যে লুঙ্গি ও শাড়ি বিতরন– বিস্তারিত....
  • চীনে ভূমিধস: নিখোঁজ শতাধিক মানুষ– বিস্তারিত....

‘সরকার বিরোধী চক্রের ষড়যন্ত্রে পাঠ্য বইয়ে ভুল’

ফেব্রুয়ারি ৪, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ‘পাঠ্য বইয়ে ভুল ও বিকৃতি হয়েছে সরকার বিরোধী চক্রের ষড়যন্ত্রের কারণে। সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে কু-চক্রি মহল পরিকল্পিতভাবে পাঠ্য বইয়ে এসব ভুল ও বিকৃতি করেছে। এতে সরকারের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে। তাই এখনই তাদের শনাক্ত করে কঠোর শাস্তির মুখোমুখি করতে হবে। তা না হলে এমন ঘটনা বার বার ঘটবে।’

পাঠ্য বইয়ে ভুল ও বিকৃতি এবং শিক্ষাকে সাম্প্রদায়িকতা করার চেষ্টার বিরুদ্ধে রাজশাহীতে এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেছেন। শনিবার বেলা ১১টায় রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাতীয় শিক্ষক-কর্মচারি ফ্রন্টের রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দ এর আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন জাতীয় শিক্ষক-কর্মচারি ফ্রন্টের রাজশাহী জেলা শাখার আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। অন্যদের মধ্যে বক্তব্য দেন, সংগঠনের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ রাজকুমার সরকার, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আমিনুর রহমান, মাধ্যমিক শিক্ষক সমিতির জেলা শাখার মজিবর রহমান, মহানগরের সাধারণ সম্পাদক মো. শাহাবুদ্দিন, গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যাপক আক্তার বানু প্রমূখ।

বক্তারা বলেন, ‘শিক্ষাখাতে সরকারের অর্জনকে ধুলিসাৎ করে দিতে একটি মহল পরিকল্পিতভাবে পাঠ্য বইয়ে ভুল ও বিকৃতি রেখেছে। তারা শিক্ষাকে সাম্প্রদায়িকতার দিকেও নিয়ে যাওয়ার চেষ্টা করছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই, সু-বিচার চাই, সংশোধন চাই।’

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম সুলতান প্রায় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত ওই মানববন্ধনটি পরিচালনা করেন।