Ad Space

তাৎক্ষণিক

  • চার মাসেও শনাক্ত হয়নি লিপুর ঘাতকরা– বিস্তারিত....
  • মশার প্রকোপে অতিষ্ঠ রাবি শিক্ষার্থীরা– বিস্তারিত....
  • শিশু মেঘলা ও মালিহার হত্যাকান্ডের বিচারের দাবীতে মানবন্ধন– বিস্তারিত....
  • উপজেলা চেয়ারম্যানদের মূল্যায়নের অঙ্গীকার জেলা পরিষদ চেয়ারম্যানের– বিস্তারিত....
  • নাটোরে হয়রানীমূলক মামলা থেকে কলেজ ছাত্র জামিনে মুক্ত– বিস্তারিত....

রুয়েটে উপাচার্যসহ অবরুদ্ধ ১৬ শিক্ষক

ফেব্রুয়ারি ৪, ২০১৭

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ‘৩৩ ক্রেডিট’ পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্য রফিকুল আলম বেগসহ মোট ১৬ জন শিক্ষককে অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। শনিবার উপাচার্যের কার্যালয়ে বিকেল ৩টা থেকে এই প্রতিবেদন লেখা (রাত ৮টা) পর্যন্ত শিক্ষকরা অবরুদ্ধ অবস্থায় ছিলো। এঘনায় ক্যাম্পাসে অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে।

রুয়েট সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের দাবির বিষয় নিয়ে শনিবার বিকেল ৩টায় একািেডক কাউন্সিলের মিটিং আহ্বান করা হয়। মিটিংয়ে বিশ্ববিদ্যালয়ে অনুষদের অধিকর্তা, বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ১০ জন শিক্ষার্থী অংশ নেয়ার কথা ছিলো। কিন্তু উপাচার্যসহ শিক্ষকরা উপাচার্যের কার্যালয়ে প্রবেশ করলে শিক্ষার্থীরা মিটিংয়ে অংশ না নিয়ে প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী কার্যালয়ের দরজা বন্ধ করে দিয়ে এর সামনে শুয়ে পড়ে। সেখান থেকে তারা কোনো শিক্ষককেই আর বাইরে বের হতে দেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, প্রশাসন থেকে দাবি মেনে নেয়ার বিষয়ে মৌখিক আশ্বাস দেয়া হয়েছে। কিন্তু আমরা মৌখিক আশ্বাসে বিশ্বাসী নই। আমাদেরকে লিখিতভাবে না জানানো পর্যন্ত আমরা শিক্ষকদের বের হতে দিবো না।

তবে এখনো নিজেদের সিদ্ধান্তে অনড় অবস্থায় আছে প্রশাসন। রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ মুঠোফেনে বলেন, শিক্ষার্থীরা মিটিংয়ে অংশ না নিয়ে আমাদেরকে অবরুদ্ধ করে রেখেছে। তাদের দাবি অযৌক্তিক। তারা পাস না করেই পরের ক্লাসে উঠার দাবি করছে। তাদের দাবি কোনোভাবেই মেনে নেয়া সম্ভব নয়।