Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে অটোরিকশার ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক আহত– বিস্তারিত....
  • রোভার স্কাউটের জনক ব্যাডেন পাওয়েল’র ১৬০তম জন্মদিন পালিত– বিস্তারিত....
  • দুর্গাপুরে ১৫২শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার– বিস্তারিত....
  • ভ্যান চালিয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নাচোলের মানিক– বিস্তারিত....
  • চাঁপাইনবাবগঞ্জে চোলাই মদসহ আটক ১– বিস্তারিত....

ট্রলারে মিলল ১৮ হাঙ্গর, ১২ জেলে কারাগারে

ফেব্রুয়ারি ৪, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : আইন লঙ্ঘন করে হাঙ্গর শিকারের অভিযোগে শনিবার ১২ জেলেকে কারাগারে প্রেরণ করেছে বন বিভাগ। শুক্রবার রাতে বঙ্গোপসাগরের সুন্দরবন এলাকা থেকে এসব জেলেকে হাঙ্গর শিকারের অভিযোগে একটি ইঞ্জিন চালিত ট্রলারসহ আটক করে মংলা কোস্টগার্ড। এ সময় ওই ট্রলার থেকে প্রায় ৪ হাজার ৪শ কেজি ওজনের বড় বড় ১৮টি হাঙ্গর উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কোস্টগার্ড পশ্চিম জোনের লে. কমান্ডার এম ফরিদুজ্জামান জানান বঙ্গোপসাগর সংলগ্ন সুন্দরবনের দুবলার চর এলাকা থেকে হাঙ্গর শিকার করে সংঘবদ্ধ একটি চক্র সেগুলো পাচারের উদ্দেশ্যে বনের মধ্যে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা শুক্রবার রাতে পূর্ব সুন্দরবনের বালেশ্বর নদীতে অভিযান চালায়। এ সময় অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে হাঙ্গর পাচারকারীরা দ্রুত ট্রলার চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা কর। এসময় কোস্টগার্ড সদস্যরা ধাওয়া করে ট্রলারটি আটক করে।

mongla_hangor-(2)

পরে ট্রলারটিতে তল্লাশি চালিয়ে ১৮ টি বড় বড় হাঙ্গর উদ্ধার করা হয়। হাঙ্গর শিকার ও পাচারের দায়ে ওই ট্রলারে থাকা ১২ জেলেকে রাতেই ভাণ্ডারিয়া ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়। পরে শনিবার সকালে আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের পর দুপুরে আদালতে পাঠানো হয়েছে।