Ad Space

তাৎক্ষণিক

আজ শেষ হচ্ছে বেসিস সফটএক্সপো

ফেব্রুয়ারি ৪, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফিউচার ইন মোশন স্লোগান নিয়ে চলা বেসিস সফটএক্সপো ২০১৭’র শেষ হচ্ছে আজ। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই প্রদর্শনীতে এবার অংশ নিয়েছে শতাধিক প্রতিষ্ঠান।

প্রদর্শনীর বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ করছেন দেশ-বিদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা। দেশীয় সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরির লক্ষ্যেই আয়োজন করা হয়েছে প্রদর্শনী।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সফটএক্সপো’র শেষ দিন সকালে অনুষ্ঠিত হয়েছে “এন্টারপ্রেওনারশীপ অ্যান্ড ক্যারিয়ার ইন আইসিটি, পাবলিক পলিসি ফর ফিন্যান্সিয়াল সেক্টর, ডেটা সিকিউরিটি ইন দ্য ইনভলবিং পেমেন্টস ইকোসিস্টেম ও ডিজিটাল মার্কেটিং ফর বুস্টিং বিজনেস” শীর্ষক সেমিনার ও টেকনিক্যাল সেশন।

বিকেল ৩টায় থাকছে ইনফরমেশন সিকিউরিটি কনফারেন্স, প্রোটেক্টিং ইনোভেশন ও অ্যাকাউন্টিং বিপিও শীর্ষক সেমিনার ও টেকনিক্যাল সেশন। সন্ধ্যায় লিডারশীপ মিটের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আয়োজনের। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আয়োজনের অংশ হিসেবে শুক্রবার বেসিস ও পাম নেদারল্যান্ডস সিনিয়র এক্সপার্টস এর মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। এতে বেসিসের পক্ষে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার ও পাম নেদারল্যান্ডস সিনিয়র এক্সপার্টস এর পক্ষে প্রতিষ্ঠানটির চিফ ফিন্যান্সিয়াল অফিসার জোহান লুরসিমা সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উপস্থিত ছিলেন বেসিসের সহ-সভাপতি ফারহানা এ রহমান ও পাম নেদারল্যান্ডস সিনিয়র এক্সপার্টসের সেক্টর কোঅর্ডিনেটর বিজনেস কনসালটেন্সি হেনি ভ্যান ভিলেট ও মাইডাসের ব্যবস্থাপনা পরিচালক ড. এ এস এম মশি-উর-রহমান। পাম নেদারল্যান্ডস সিনিয়র এক্সপার্টস মূলত বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞদের নিয়ে একটি সংগঠন।

সমঝোতা অনুযায়ী প্রতিষ্ঠানটি বেসিসের সহযোগিতায় বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট সময়ের জন্য বিশেষজ্ঞদের বাংলাদেশে পাঠাবে। ফলে প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বাড়ানোসহ কর্মীদের মানোন্নয়ন হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

এবারের বেসিস সফটএক্সপো’র প্লাটিনাম স্পন্সর মাইক্রোসফট, গোল্ড স্পন্সর সিটি ব্যাংক, সিলভার স্পন্সর এবি ব্যাংক। পাশাপাশি ই-কমার্স জোন পার্টনার হিসেবে আছে র‌্যাংকসটেল, ইন্টারনেট পার্টনার হিসেবে আমরা টেকনোলজিস ও ফিনটেক পার্টনার হিসেবে রয়েছে ফ্লোরা সিস্টেমস। আয়োজনে সহযোগিতা করছে আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)।