Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে অটোরিকশার ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক আহত– বিস্তারিত....
  • রোভার স্কাউটের জনক ব্যাডেন পাওয়েল’র ১৬০তম জন্মদিন পালিত– বিস্তারিত....
  • দুর্গাপুরে ১৫২শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার– বিস্তারিত....
  • ভ্যান চালিয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নাচোলের মানিক– বিস্তারিত....
  • চাঁপাইনবাবগঞ্জে চোলাই মদসহ আটক ১– বিস্তারিত....

৭০০ বছর আগেও ছিল ট্রাম্পের অস্তিত্ব!

ফেব্রুয়ারি ৩, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : সাতশো বছর আগেও পৃথিবীতে ডোনাল্ড ট্রাম্পের অস্তিত্ব ছিল। ব্রিটেনের সাউথওয়েল মিনস্টার গির্জার এক পাথরের মূর্তি ঘিরে এমনই জল্পনা ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সাউথওয়েল মিনস্টার গির্জায় প্রবেশের মুখেই বেশ কিছু পাথরের মূর্তি রাখা আছে। নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর সেখানে বেড়াতে গিয়েছিলেন ব্রিটিশ লেখিকা এবং বিবিসি রেডিওর সঞ্চালিকা সামীরা আহমেদ। বিতর্কিত মন্তব্য করে ততদিনে লোকমুখে ট্রাম্পের জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে। গির্জায় ঢোকার মুখেই ৭০০ বছর পুরনো একটি মূর্তির দিকে নজর পড়ে সামীরার। সেই মূর্তির সঙ্গে ট্রাম্পের চেহারার সঙ্গে সেটির অবিকল মিল খুঁজে পান তিনি। এমনকি চুল আঁচড়ানোর কায়দাও অবিকল এক। এরপর আর দেরি করেননি সামীরা। বাড়ি ফিরেই টুইটারে মূর্তিটির একটি ছবি পোস্ট করে দেন।

সেই খবর ছড়িয়ে পড়তে সময় লাগেনি। ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হয়েছেন ট্রাম্প। তাই সাউথওয়েল গির্জায় নাকি ভিড় উপচে পড়ছে। নতুন মার্কিন প্রেসিডেন্টের এক ঝলক পেতে লম্বা লাইনে দাঁড়াতেও আপত্তি নেই কারও।

গির্জা সূত্রে খবর, পাথরে খোদাই করা ওই মূর্তিটি রাজার ২৮০জন মন্ত্রী–আমলার একজন। চতুর্দশ শতাব্দীতে গির্জায় স্থাপন করা হয় সেটি। পরে ঊনবিংশ শতাব্দিতে মেরামত করা হয়।