Ad Space

তাৎক্ষণিক

রাজশাহীতে পূজামণ্ডপে হামলা

ফেব্রুয়ারি ৩, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর একটি পূজামণ্ডপে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দুপুরে নগরীর উপশহরের সুজানগর উত্তরপাড়া এলাকায় শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরে এ ঘটনা ঘটে।
‘মহাসমাবেশ সংঘ’ নামে একটি ধর্মীয় সংগঠন মন্দিরটিতে স্বরসতী পূজার আয়োজন করেছিল। শুক্রবার দুপুর ২টার দিকে এই পূজা মণ্ডপেই হামলার ঘটনা ঘটে।
মহাসমাবেশ সংঘের সাধারণ সম্পাদক জগদীশ রবিদাস জানান, মন্ডপে প্রতিমা থাকা উপলক্ষে শুক্রবার দুপুরে তারা সেখানে সাউন্ড বক্সে গান বাজাচ্ছিলেন। এ সময় মণ্ডপের পাশের বাড়ির মো. সানু (৩০) ও তার ভাই সান্টু ইসলাম (২৪) তাদের গান বাজাতে বাঁধা দেন। বিকেলে প্রতিমা বিসর্জনের কথা থাকলেও সানু ও সান্টু দুপুরেই প্রতিমা বিসর্জন দেয়ার জন্য তাদের চাপ দেন।
এ সময় তাদের সঙ্গে ভক্তদের বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে সানু ও সান্টু আরও লোকজন এনে মণ্ডপে হামলা চালান। এ সময় গান বাজানোর অ্যামপ্লিফায়ার ও সাউন্ড বক্স ভাঙচুর করা হয়। মণ্ডপের সামনের ৩০-৪০টি চেয়ারও তছরুপ করা হয়। তবে তারা প্রতিমা ভাঙচুর করেননি। এ ঘটনায় মহাসমাবেশ সংঘের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হবে বলেও জানান জগদীশ রবিদাস।
নগরীর বোয়ালিয়া থানার পরিদর্শক (তদন্ত) সেলিম বাদশা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টির তদন্ত চলছে। আর ঘটনার পর হামলাকারীরা পালিয়ে গেছেন। তাই তাদের আটক করা যায়নি। তবে তাদের ধরতে অভিযান চলছে বলেও জানান তিনি।