অক্টোবর ১৮, ২০১৭ ৫:৫২ পূর্বাহ্ণ

Home / slide / গ্রেফতার জামায়াতের ২৮ নারীকর্মীর রিমান্ড আবেদন

গ্রেফতার জামায়াতের ২৮ নারীকর্মীর রিমান্ড আবেদন

সাহেব-বাজার ডেস্ক : সরকার উৎখাতের ষড়যন্ত্রের পরিকল্পনার অভিযোগে গ্রেফতার হওয়া বাংলাদেশ জামায়াতে ইসলামীর ২৮ নারীর রিমান্ড আবেদন করা হয়েছে। শুক্রবার সকালে মোহাম্মদপুর থানায় এক সংবাদ সম্মেলনে পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বিপ্লব কুমার সরকার জানান, বৃহস্পতিবার বেলা ২টা থেকে আড়াইটার মধ্যে তাজমহল রোডের একটি বাসার দ্বিতীয় তলা থেকে এই ২৮ জনকে গ্রেফতার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে গেলে তারা ভেতর থেকে দরজা বন্ধ করে দেন। পরে পুলিশ দরজা ভাঙতে গেলে তারা খুলে দেন। এ সময় তাদের কাছ থেকে জামায়াতে ইসলামীর কর্মীদের উদ্দেশে ছাপানো ৫০টি ও অন্য আরও ৭০টি লিফলেট, সংগঠনের মাসিক রিপোর্ট ফরম ২২৫টি, গোলাম আযমের লেখা তিনটি এবং মতিউর রহমান নিজামীর লেখা একটি বই উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রাথমিকভাবে জানা গেছে, তারা সবাই জামায়াতে ইসলামীর রুকন পর্যায়ের। গ্রেফতার হওয়া ব্যক্তিদের নাশকতার পরিকল্পনা ছিল। জঙ্গিবাদের সঙ্গেও তাদের সম্পৃক্ততা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ২৮ জনের সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

বিপ্লব কুমার সরকার বলেন, গ্রেফতার করা এই ২৮ জন এখনো তাদের প্রকৃত পরিচয় গোপন রাখার চেষ্টা করছেন। তাদের পূর্ণাঙ্গ নাম বা সংগঠনের সঙ্গে তাদের সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করছেন না। তবে পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে গ্রেফতার হওয়া অধিকাংশই রুকন পর্যায়ের। তারা সবাই উচ্চশিক্ষিত। বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। এদের মধ্যে মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত আসামিদের পরিবারের সদস্য রয়েছেন বলেও জানা গেছে। তবে কে বা কারা সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মামলার এজাহার অনুযায়ী, গ্রেফতার করা ২৮ জন হলেন মহিলা জামায়াতের ১. শাহনাজ বেগম (৫৬-সেক্রেটারি বা সভানেত্রী) ২. নাইমা আক্তার (৫৫-রুকন) ৩. উম্মে খালেদা (৪০-কর্মী) ৪. জোহরা বেগম (৩৫-রুকন) ৫. সৈয়দা শাহীনা আক্তার (৪০-রুকন) ৬. উম্মে কুলসুম (৪২-সাথী) ৭. জেসমিন খান (৪৩-রুকন) ৮. খোদেজা আক্তার (৩২-সাথী) ৯. সালমা হক (৪৫-রুকন) ১০. সাকিয়া তাসলিম (৪৭-রুকন) ১১. সেলিমা সুলতানা সুইটি (৪৮-রুকন) ১২. হাফসা (৫৫-রুকন) ১৩. আকলিমা ফেরদৌস (৩৭-রুকন) ১৪. রোকসানা বেগম (৫১-সদস্য) ১৫. আফসানা মিমি (২৫-কর্মী) ১৬. শরীফা আক্তার (৫৩-সদস্য) ১৭. রুবিনা আক্তার (৩৮-রুকন) ১৮. তাসলিমা (৫২-সদস্য) ১৯. আসমা খাতুন (৩৫-রুকন) ২০. সুফিয়া (৪১-সমর্থক) ২১. আনোয়ারা বেগম (৪৬-রুকন) ২২. ইয়াসমিন আক্তার (৪১-কর্মী) ২৩. সাদিয়া (৪৫-সমর্থক) ২৪. ফাতেমা বেগম (৫১-সমর্থক) ২৫. উম্মে আতিয়া (৪৬-রুকন) ২৬. রুমা আক্তার (৩২-রুকন) ২৭. রাজিয়া আক্তার (৪২-সমর্থক) ২৮. রহিমা খাতুন (৩০-রুকন)।

Print Friendly, PDF & Email

Check Also

৩৬তম বিসিএসের চূড়ান্ত ফল আজ

সাহেব-বাজার ডেস্ক : ৩৬তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ইতোমধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *