Ad Space

তাৎক্ষণিক

  • বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে ইয়্যাস নেতৃবৃন্দ– বিস্তারিত....
  • কর্মচারীদের নির্বাচনে দুই কর্মকর্তার প্রভাব বিস্তারের অভিযোগ– বিস্তারিত....
  • রাজশাহী বিভাগে এক হচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক– বিস্তারিত....
  • রমজানে চাহিদা পুরণ করছে বাঘার মুড়ি– বিস্তারিত....
  • গুজবে বরখাস্ত দুই স্কুল শিক্ষক!– বিস্তারিত....

উত্তর কোরিয়াকে কড়া হুঁশিয়ারি দিলেন যুক্তরাষ্ট্র

ফেব্রুয়ারি ৩, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : উত্তর কোরিয়াকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস। তিনি বলেছেন, পরমাণু অস্ত্রের ব্যবহার হলে পিয়ংইয়ংকে কার্যকর ও বিধ্বংসী জবাব দেওয়া হবে।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, শুক্রবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে ওই হুঁশিয়ারি দেন সফররত মার্কিন প্রতিরক্ষামন্ত্রী।প্রতিরক্ষামন্ত্রী হিসেবে এটাই ম্যাটিসের প্রথম বিদেশ সফর। তিনি দক্ষিণ কোরিয়াকে আশ্বস্ত করে বলেছেন, হুমকি মোকাবিলায় সিউলের পাশে থাকবে ওয়াশিংটন।

পিয়ংইয়ংয়ের উদ্দেশে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বা তার কোনো মিত্রের ওপর যেকোনো হামলা ব্যর্থ করে দেওয়া হবে। পারমাণবিক অস্ত্রের ব্যবহার হলে কার্যকর ও বিধ্বংসী জবাব দেওয়া হবে।

উত্তর কোরিয়া হয়তো নতুন ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে—এমন উদ্বেগের প্রেক্ষাপটে দুই দিনের সফরে দক্ষিণ কোরিয়ায় গিয়ে উত্তর কোরিয়াকে হুঁশিয়ারি দিলেন ম্যাটিস।

বিশ্বযুদ্ধ পরবর্তী প্রতিরক্ষা চুক্তি অনুযায়ী দক্ষিণ কোরিয়া ও জাপানে মার্কিন সৈন্য মোতায়েন রয়েছে। এর আগে অবশ্য ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, দুই দেশে সৈন্য সংখ্যা বাড়ানোর ব্যাপারে মনোযোগ দেওয়া হবে।