Ad Space

তাৎক্ষণিক

  • চার মাসেও শনাক্ত হয়নি লিপুর ঘাতকরা– বিস্তারিত....
  • মশার প্রকোপে অতিষ্ঠ রাবি শিক্ষার্থীরা– বিস্তারিত....
  • শিশু মেঘলা ও মালিহার হত্যাকান্ডের বিচারের দাবীতে মানবন্ধন– বিস্তারিত....
  • উপজেলা চেয়ারম্যানদের মূল্যায়নের অঙ্গীকার জেলা পরিষদ চেয়ারম্যানের– বিস্তারিত....
  • নাটোরে হয়রানীমূলক মামলা থেকে কলেজ ছাত্র জামিনে মুক্ত– বিস্তারিত....

প্রধানমন্ত্রীর সঙ্গে মাহমুদ আব্বাসের একান্ত বৈঠক

ফেব্রুয়ারি ২, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠক করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের জন্য বৃহস্পতিবার বিকেল ৩টা ২৩ মিনিটে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছলে তাঁকে সেখানে অভ্যর্থনা জানানো হয়। প্রধানমন্ত্রী  ফুলের তোড়া উপহার দিয়ে ফিলিস্তিনের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানান।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন। মাহমুদ আব্বাস ও শেখ হাসিনার মধ্যে একান্ত বৈঠকের পর দু’দেশের সরকারি পর্যায়ের বৈঠক হয়। বৈঠক শেষে দুই দেশের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে একটি যৌথ কমিশন গঠনে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এরপর মাহমুদ আব্বাস পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে বুধবার বিকেলে ঢাকা পৌঁছেছেন। এটাই মাহমুদ আব্বাসের প্রথম বাংলাদেশ সফর। অবশ্য এর আগে গতবছর ফেব্রুয়ারিতে তিনি জর্ডান থেকে জাপান যাওয়ার পথে ঢাকায় সংক্ষিপ্ত যাত্রাবিরতি করেন।

সূত্র : বাসস