সেপ্টেম্বর ২১, ২০১৭ ২:০৭ পূর্বাহ্ণ

Home / slide / সর্বস্তরে বাংলা ভাষা চালুর দাবিতে মানববন্ধন

সর্বস্তরে বাংলা ভাষা চালুর দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : সর্বস্তরে বাংলা ভাষা চালুর দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে প্রগতিশীল নাগরিক সংহতি। বুধবার বিকেলে রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন, ভাষা সৈনিক মোশারফ হোসেন আখুঞ্জি। অন্যদের মধ্যে বক্তব্য দেন, শিক্ষাবিদ ও মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, প্রগতিশীল নাগরিক সংহতির রাজশাহীর যুগ্ম আহ্বায়ক মিনহাজ উদ্দিন মিন্টু, সদস্য সচিব শাহ জিয়াউদ্দিন প্রমুখ।

ভাষা আন্দোলনের মাসের শুরুতে এই মানববন্ধনে বক্তারা বলেন, পৃথিবীতের বাঙালিরাই একমাত্র জাতি, যারা ভাষার জন্য জীবন দিয়েছে। সে জন্য একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে। কিন্তু এই বাংলাদেশেই সর্বস্তরে বাংলার প্রচলন শুরু না হওয়াটা লজ্জার।

তারা বলেন, দেশের সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাইন বোর্ডসহ সর্বস্তরে বাংলায় লেখা চালু করতে হবে। আর ভাষার মর্যাদা রক্ষায় তাদের এই আন্দোলনে সবার শামিল হওয়া উচিৎ।

Print Friendly, PDF & Email

Check Also

চাঁপাইনবাবগঞ্জে উদ্ধার পুরাতাত্তিক জাতীয় যাদুঘরে হস্তান্তর

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা হতে শিবগঞ্জ থানা পুলিশের উদ্ধারকৃত পুরাতাত্তিক শিলালিপি বাংলাদেশ জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *