ডিসেম্বর ১৫, ২০১৭ ১২:৩৩ অপরাহ্ণ

Home / slide / নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ইনিংসে সংগ্রহ ৫৯৫
WELLINGTON, NEW ZEALAND - JANUARY 14: Sabbir Rahman of Bangladesh makes a call while batting during day three of the First Test match between New Zealand and Bangladesh at Basin Reserve on January 14, 2017 in Wellington, New Zealand. (Photo by Hagen Hopkins/Getty Images)

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ইনিংসে সংগ্রহ ৫৯৫

সাহেব-বাজার ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে প্রথম টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে সাকিব আল হাসানের ডাবল সেঞ্চুরি এবং মুশফিকুর রহিমের দেড়শ রানের ওপর ভর করে ৫৯৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ দল।

এরপর নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড দল মধ্যাহ্ন বিরতির আগেই একটি উইকেট হারিয়ে ফেলে। বিরতির পর হারিয়ে ফেলে কেন উইলিয়ামসনের উইকেট। এর আগে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিং এ পাঠায় স্বাগতিকরা। এই টেস্টে এরইমধ্যে বেশ কয়েকটি রেকর্ডের মালিক হয়েছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ রানের ইনিংস ছাড়াও প্রথম ইনিংসে সাকিব আল হাসান আর মুশফিকুর রহিমের পার্টনারশিপে আসে ৩৫৯ রান। সাকিব আল হাসানের ব্যক্তিগত সংগ্রহ ২১৭ রান। আর টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমও তোলেন ১৫৯ রান।

সাকিব আল হাসান ভেঙ্গেছেন তামিমের করা ২০১৫ সালের সর্বোচ্চ রানের রেকর্ড – ২০৬ রান, যা তিনি করেছিলেন খুলনায় পাকিস্তানের বিপক্ষে। বৃহস্পতিবার বেসিন রিজার্ভে যখন টেস্ট ম্যাচটি শুরু হয়, তখন ধারনা করা হয়েছিল যে কন্ডিশন পুরোপুরিই নিউজিল্যান্ডের অনুকূলে।

তবে সবুজ পিচের ওপর দিয়ে বয়ে যাওয়া বাতাসের মধ্যে প্রথম দিন শেষে বাংলাদেশ বেশ শক্ত অবস্থানেই ছিল। আর দ্বিতীয় দিন শেষে বলা যায় সফরকারীরা ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই নিজের করে নিয়েছে। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৫৪২।

তৃতীয় দিনের শুরুতে কী সিদ্ধান্ত নিতে যাচ্ছেন সে ব্যাপারে অবশ্য অধিনায়ক মুশফিক ধারণা দিয়ে রেখেছেন। জানিয়েছেন দিনের শুরুতে আবারো ব্যাট হাতে মাঠে নামবে বাংলাদেশ, যোগ করতে চাইবে আরও ৫০ থেকে ৬০ রান। আর তারপর একটি চমৎকার পরিকল্পনা করে তা বাস্তবায়নের চেষ্টা চালাবে বাংলাদেশের ক্রিকেটাররা।

Print Friendly, PDF & Email

Check Also

জেরুজালেম ইস্যুতে ওআইসি নীরব দর্শক হয়ে থাকতে পারে না: রাষ্ট্রপতি

সাহেব-বাজার ডেস্ক : রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আজ বলেছেন, জেরুজালেম ইস্যুতে ওআইসি নীরব দর্শক হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *