Ad Space

তাৎক্ষণিক

  • প্রশাসনিক দায়িত্ব হারাচ্ছেন বাঘা উপজেলা চেয়ারম্যান– বিস্তারিত....
  • দায়িত্ব অবহেলায় বরিশাল ও বরগুনার ডিসি প্রত্যাহার– বিস্তারিত....
  • নাটোরে অস্ত্রসহ দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ– বিস্তারিত....
  • তারেক রহমানকে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই : নজরুল ইসলাম খান– বিস্তারিত....
  • উন্নয়ন প্রকল্পের প্রথম কিস্তির চেক বিতরণ করল জেলা পরিষদ– বিস্তারিত....

চিহ্নিত জঙ্গিনেতা ‘রাজীব গান্ধী’ গ্রেপ্তার

জানুয়ারি ১৪, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : গুলশান হামলার অন‌্যতম পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত নব‌্য জেএমবির নেতা ‘রাজীব গান্ধী’কে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। জঙ্গি সংগঠনটির উত্তরাঞ্চলীয় এই কমান্ডারের আসল নাম জাহাঙ্গীর আলম। তিনি ‘রাজীব গান্ধী’ নামে সংগঠনে পরিচিত বলে গোয়েন্দা কর্মকর্তারা বলে আসছেন।

ঢাকা মহগানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান শনিবার সকালে সংবাদমাধ্যমকে জানান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে শুক্রবার রাতে টাঙ্গাইল থেকে গ্রেপ্তার করা হয়েছে। দুপুর ১২টায় ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এই অভিযানের বিষয়ে বিস্তারিত তুলে ধরা হবে বলে জানান তিনি।

গত বছর গুলশান ও শোলাকিয়ায় হামলার পর আরও কয়েকজনের সঙ্গে রাজীব গান্ধীর নামও পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছিল। ‘রাজীব গান্ধী’ ছদ্মনামের একজন গুলশান ও শোলাকিয়া হামলায় ‘গুরুত্বপূর্ণ’ ভূমিকা রেখেছিলেন বলে তখন জানিয়েছিলেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, রাজীব গান্ধী ওরফে সুভাষ গান্ধী ওরফে গান্ধী নামে জঙ্গি কর্মকাণ্ডে সম্পৃক্ত ওই ব‌্যক্তি কাজ করছিলেন নিষিদ্ধ জঙ্গি দল জেএমবির ‘উত্তরাঞ্চলীয় কমান্ডার’ হিসেবে। তার প্রকৃত নাম আমরা জানতে পারিনি। গুলশানের ঘটনার আগে দুজন এবং শোলাকিয়ার ঘটনার আগে একজন টেরোরিস্টকে সে নিজে উত্তরবঙ্গ থেকে পাঠিয়েছিল, যাদের সে আগেই প্রশিক্ষণ দিয়েছিল।

পুলিশের সাম্প্রতিক অভিযানে তামিম চৌধুরী, জাহিদুল ইসলাম, তানভীর কাদেরি মারা যাওয়ার পর রাজীব গান্ধীর পাশাপাশি বাসারুজ্জামান চকলেটসহ অন‌্য একজনকে ধরতে অভিযান চলছে বলে পুলিশ কর্মকর্তারা বলে আসছিলেন।