Ad Space

তাৎক্ষণিক

  • শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সংঘর্ষ, উদ্বিগ্ন সাংসদ বাদশা– বিস্তারিত....
  • ভোটের ‘ধর্মীয় সেন্টিমেন্টে’ ভাস্কর্য সরানোর ‘পক্ষে’ আ’লীগ-বিএনপি– বিস্তারিত....
  • আমরা আজ হেরে গেলাম : ভাস্কর মৃণাল হক– বিস্তারিত....
  • নতুনদের জন্য ভিডিও এডিটিং কোর্স নিয়ে এলো বিআইটিএম– বিস্তারিত....
  • সৌদিতে রোজা শুরু শনিবার, বাংলাদেশে রবিবার– বিস্তারিত....

একটুর জন্য পারলোনা নারী ক্রিকেটাররা

জানুয়ারি ১৪, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : দক্ষিণ আফ্রিকার নারী দলের বিপক্ষে আগে ২০০ রান করার অভিজ্ঞতাও নেই। ৮ ম্যাচে মাত্র ১টিতে জয়। খুব লড়ার ইতিহাস নেই ওই এক ম্যাচ ছাড়া। কিন্তু কক্সবাজারে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টাইগ্রেসরা রীতিমত কাঁপিয়ে দিয়েছিলেন প্রতিপক্ষকে। কিন্তু দারুণ লড়েও শেষে মেনে নিতে হয়েছে ১৭ রানের হার। আক্ষেপ।

শনিবার শেখ কামাল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করে ৪৯ ওভারে ২২৩ রানে অল আউট হয় প্রোটিয়ারা। জবাবে, ৮ উইকেটে ২০৬ রানে শেষ হয় স্বাগতিক নারী দলের ইনিংস। তাতে ৫ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেল সফরকারী দক্ষিণ আফ্রিকা।

এদিন আগের ম্যাচের মতো ওপেনিংয়ে দারুণ প্রোটিয়ারা। ১১৫ রানের জুটি। কিন্তু তারপর একের পর আঘাত রুমানা আহমেদের দলের। ২১ বছর বয়সী অফ স্পিনার খাদিজা তুল কুবরা করলেন ক্যারিয়ার সেরা বোলিং। ১০ ওভারে ৫৬ রানে নিয়েছেন ৪ উইকেট। ১টি করে উইকেট পান্না ঘোষ, জাহানারা আলম, নাহিদা আখতার ও লতা মণ্ডলের। দুই ওপেনার লিজেলে লি (৭০) ও আন্দ্রি স্টেইন (৬৬) দক্ষিণ আফ্রিকার ইনিংসের দুই হাফ সেঞ্চুরিয়ান।

এরপর ৪৩ রানে ২ উইকেট হারাল বাংলাদেশ নারী দল। কিন্তু তারপর রুখে দাঁড়ালেন শারমিন আখতার ও অধিনায়ক রুমানা। দুজনই ফিফটি করলেন। তৃতীয় উইকেটে ১২৭ রানের জুটি তাদের। যেটি আবার এই উইকেটে বাংলাদেশের নতুন রেকর্ড জুটি। আবার বাংলাদেশের ইতিহাসের সর্বোচ্চ রানের জুটিও এই ১২৭। ইতিহাসে মাত্র দ্বিতীয়বার শত রানের জুটি গড়ল নারী দল।

ওপেনার শারমিন ক্যারিয়ার সেরা ৭৪ রান করলেন। ইনিংসটি ১২৭ বলে ১০ বাউন্ডারিতে সাজানো। ১২ ম্যাচের ক্যারিয়ারে এটা তার দ্বিতীয় ফিফটি। আর রুমানা ৬৮ রান করেছেন ৯৫ বলে, ৫ চারে। ২২ ম্যাচে এটা তার তৃতীয় ফিফটি।

১৭০ রানের সময় পড়েছে তৃতীয় উইকেট। ৪৬ বলে জিততে তখন ৫৪ রান দরকার। কিন্তু ৭ রানের ব্যবধানে রুমানা ও শারমিন ফেরেন। অন্যরা জয় আনতে পারলেন না। নিগার সুলতানা ১৪ রান করলেন। জাহানার আলম ৮ রানে অপরাজিত। ম্যাচ শেষে তাই একটুর জন্য জয় হাতছাড়া হওয়ার আক্ষেপ টাইগ্রেসদের।