Ad Space

তাৎক্ষণিক

হাজার টন কয়লা নিয়ে জাহাজডুবি

জানুয়ারি ১৩, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : মংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় কয়লা নিয়ে ‘এমভি আইজগাতি’ নামে একটি কার্গো জাহাজ ডুবে গেছে । শুক্রবার সকালের দিকে তীব্র স্রোতে পড়ে এ দুর্ঘটনা ঘটেছে বলে মংলা কোস্টগার্ড পশ্চিমজোনের গোয়েন্দা শাখার মামুন জানিয়েছেন। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

মামুন দুপুর আড়াইটার দিকে মোবাইল ফোনে জানান শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় এমভি আইজগাতি’নামে একটি কার্গো জাহাজ কয়লা নিয়ে ডুবে গেছে। তবে জাহাজে থাকা ১৬ জন নাবিক এবং ক্রুকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

মামুন আরো জানান, ডুবে যাওয়া কার্গো জাহাজটি বঙ্গোপসাগরে অবস্থান নেওয়া বিদেশি জাহাজ ‘এমভি লেডিমেরি’ থেকে প্রায় এক হাজার টন কয়লাবোঝাই করে যশোরের নওয়াপাড়ার উদ্দেশে যাচ্ছিল। পথে বন্দরের ফেয়ারওয়ের ১২ নম্বর বয়া এলাকায় তীব্র স্রোতের কবলে পড়ে। পরে কার্গো জাহাজটি স্রোত সামলাতে না পেরে তলা ফেটে ডুবে যায়।

বর্তমানে ঘটস্থলে কোস্টগার্ডের একটি উদ্ধারকারী টিম রয়েছেন । তবে শুক্রবার ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কার্গো জাহাজটি উদ্ধার তৎপরতা শুরু হয়নি বলে জানিয়েছেন কোস্টগার্ড গোয়েন্দার ওই কর্মকর্তা।