Ad Space

তাৎক্ষণিক

  • রাসিকের অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি তদন্তের নির্দেশ মন্ত্রণালয়ের– বিস্তারিত....
  • দুর্গাপুরে পুকুর খননের অভিযোগে চারজন আটক– বিস্তারিত....
  • জয়পুর মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান– বিস্তারিত....
  • ছাত্রলীগ নেতাকে হাতুড়ি দিয়ে পেটালো আ’লীগের নেতারা– বিস্তারিত....
  • মোহনপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ– বিস্তারিত....

টেস্টের দ্বিতীয় দিনে সাকিব-মুশফিকের তিনশ রানের জুটি

জানুয়ারি ১৩, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিন ব্যাট করছে বাংলাদেশ। ১১২তম ওভারের শেষ বলে নিল ওয়াগনারের বলে মুশফিকুর রহিমের ১ রানে তিনশ’ স্পর্শ করে সাকিব আল হাসানের সঙ্গে তার পঞ্চম উইকেট জুটি।

ইমরুল কায়েস-তামিম ইকবালের ৩১২ রানের পর এই প্রথম কোনো উইকেটে তিনশ’ রানের জুটি দেখল বাংলাদেশ। ৪১২ বলে তিনশ’ স্পর্শ করেন সাকিব-মুশফিক। এর আগে ১৭৮ বলে জুটিতে একশ’ ২৯৬ বলে দুইশ’ রান করেন তারা।

দারুণ এক জুটিতে রেকর্ডের অনেক পাতায় নিজেদের নাম বসান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। নিউ জিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ড এখন তাদের অধিকারে।

১৯৭৬ সালের অক্টোবরে লাহোরে জাভেদ মিয়াদাদ ও আসিফ ইকবালের ২৮১ ছিল পঞ্চম উইকেটে নিউ জিল্যান্ডের বিপক্ষে আগের সর্বোচ্চ। সেই রান ছাড়িয়ে জুটি আর বড় করছেন সাকিব-মুশফিক।

পঞ্চম উইকেটে নিউ জিল্যান্ডে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড এখন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের। ১৯৯৪ সালে এই মাঠেই স্বাগতিকদের বিপক্ষে ইনজামাম-উল-হক ও সেলিম মালিকের ২৫৮ ছিল আগের সেরা।

১০৮ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৪৩৫/৪। জুটির রান ২৭৫। টেস্টে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি এখন এটি। পঞ্চম উইকেটে রানের দিক থেকে এটাই সেরা।

২০১৩ সালে গলে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে মুশফিকের ২৬৭ ছিল আগের সেরা। সেই ম্যাচেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।