ডিসেম্বর ১৭, ২০১৭ ২:৪১ পূর্বাহ্ণ

Home / slide / টেস্টের দ্বিতীয় দিনে সাকিব-মুশফিকের তিনশ রানের জুটি

টেস্টের দ্বিতীয় দিনে সাকিব-মুশফিকের তিনশ রানের জুটি

সাহেব-বাজার ডেস্ক : নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিন ব্যাট করছে বাংলাদেশ। ১১২তম ওভারের শেষ বলে নিল ওয়াগনারের বলে মুশফিকুর রহিমের ১ রানে তিনশ’ স্পর্শ করে সাকিব আল হাসানের সঙ্গে তার পঞ্চম উইকেট জুটি।

ইমরুল কায়েস-তামিম ইকবালের ৩১২ রানের পর এই প্রথম কোনো উইকেটে তিনশ’ রানের জুটি দেখল বাংলাদেশ। ৪১২ বলে তিনশ’ স্পর্শ করেন সাকিব-মুশফিক। এর আগে ১৭৮ বলে জুটিতে একশ’ ২৯৬ বলে দুইশ’ রান করেন তারা।

দারুণ এক জুটিতে রেকর্ডের অনেক পাতায় নিজেদের নাম বসান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। নিউ জিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ড এখন তাদের অধিকারে।

১৯৭৬ সালের অক্টোবরে লাহোরে জাভেদ মিয়াদাদ ও আসিফ ইকবালের ২৮১ ছিল পঞ্চম উইকেটে নিউ জিল্যান্ডের বিপক্ষে আগের সর্বোচ্চ। সেই রান ছাড়িয়ে জুটি আর বড় করছেন সাকিব-মুশফিক।

পঞ্চম উইকেটে নিউ জিল্যান্ডে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড এখন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের। ১৯৯৪ সালে এই মাঠেই স্বাগতিকদের বিপক্ষে ইনজামাম-উল-হক ও সেলিম মালিকের ২৫৮ ছিল আগের সেরা।

১০৮ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৪৩৫/৪। জুটির রান ২৭৫। টেস্টে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি এখন এটি। পঞ্চম উইকেটে রানের দিক থেকে এটাই সেরা।

২০১৩ সালে গলে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে মুশফিকের ২৬৭ ছিল আগের সেরা। সেই ম্যাচেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

Print Friendly, PDF & Email

Check Also

আজ বিজয়ের দিন

নিজস্ব প্রতিবেদক : যে দিনটির জন্য বাঙালী জাতি প্রতিক্ষায় ছিল বহু বছর, সে দিন আজ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *