সেপ্টেম্বর ২৫, ২০১৭ ৪:৫০ পূর্বাহ্ণ

Home / slide / ১৯ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির তদন্ত প্রতিবেদন

১৯ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির তদন্ত প্রতিবেদন

সাহেব-বাজার ডেস্ক : প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ঢাকার মহানগর হাকিম গোলাম নবী এই দিন নির্ধারণ করেন। মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মাহবুব আলম তদন্ত প্রতিবেদন দাখিল না করায় নতুন করে দিন ধার্য করা হয়।

এ মামলায় বাংলাদেশ বিমানের প্রকৌশল বিভাগের কর্মকর্তা নাজমুল হক ও টেকনিশিয়ান শাহ আলম নতুন আসামি হিসেবে এখন রিমান্ডে আছেন। এ ছাড়া আত্মসমর্পণকারী দুজনও রিমান্ডে রয়েছেন। গ্রেফতারকৃত বাকি সাত আসামি কারাগারে আটক রয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান বিষয়গুলো জানিয়েছেন। গত বছরের ২০ ডিসেম্বর রাতে বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলীসহ নয়জনকে আসামি করে মামলাটি করা হয়।

শুরুতে মামলায় যে নয়জন আসামি ছিলেন তাঁরা হলেন—বিমানের প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসিউরেন্স) এস এ সিদ্দিক,  প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। এ ছাড়া নতুন করে গ্রেফতার হওয়া প্রকৌশল বিভাগের কর্মকর্তা নাজমুল হক ও টেকনিশিয়ান শাহ আলমসহ মামলায় এখন আসামির সংখ্যা দাঁড়াল ১১ জনে।

প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে বিমানটি তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে ছেড়ে যায় বিমানটি।

Print Friendly, PDF & Email

Check Also

শাহাবুল হত্যায় সন্ত্রাসী টাইগার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙা ফেরতাপাড়া এলাকার ব্যবসায়ী শাহাবুল ইসলাম (৩২) হত্যাকাণ্ডের ঘটনায় আরিফুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *